728x90 AdSpace

Latest News

Friday, 27 November 2020

বর্ধমানের দুই বিধায়ক সহ বেশ কয়েকজন নেতা যোগ দিতে চলেছেন শুভেন্দু অধিকারীর সঙ্গে!


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: সকাল থেকেই পারদ চড়েছিল বাঙাল – ঘটির ডার্বিকে ঘিরে। কিন্তু বেলা যতই এগিয়েছে ততই মোহনবাগান – ইষ্টবেলঙ্গল লড়াইয়ের টেম্পো ফিকে হয়ে চায়ের দোকান থেকে সরকারী দপ্তরে দপ্তরে আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে উঠল শুভেন্দু অধিকারীর পদত্যাগ। প্রত্যেকের মুখেই একই প্রশ্ন
এরপর কি? শুভেন্দু অধিকারী কি বিজেপিতে সত্যিই যোগ দিচ্ছেন? শুভেন্দু অধিকারীর পর আর রাজ্যের কোন্ কোন্ হেভিওয়েট নেতা তৃণমূল ছাড়ছেন? সেই তালিকায় বর্ধমানেরই বা কে কে যোগ দিচ্ছেন ইত্যাদি। 


শুক্রবার সন্ধ্যায় গোয়ায় এটিকে মোহনবাগান বনাম এসসি ইষ্টবেঙ্গলের খেলা নিয়ে বড় বড় জায়েণ্ট স্ক্রীন লাগিয়ে গোটা শহর জুড়ে পোষ্টার, ব্যানার দিয়ে যখন খেলার পারদ চড়ছিল সেই সময় শুভেন্দু অধিকারীর পদত্যাগ খেলার মাঠ থেকে রাজনীতির আঙিনায় আলোচনাকে ঘুরিয়ে দিল বর্ধমানে। শুক্রবার দুপুরে শুভেন্দু অধিকারীর পদত্যাগের পরই গোটা জেলা জুড়ে শুরু হয়ে গেল শুভেন্দু অনুগামীদের নিয়ে আলোচনা।


 বর্ধমানে শুভেন্দু অধিকারীর একান্ত অনুগামী বলে ইতিমধ্যেই পরিচিত এক প্রাক্তন ছাত্র নেতা জানিয়েছেন, অপেক্ষা করুন আরও ধামাকা আসতে চলেছে। কেবল দাদাই নয় (শুভেন্দু অধিকারী), দাদার পর আরও অনেক দাদাই দল ছাড়বেন। ওই প্রাক্তন ছাত্র নেতার দাবী, ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহের মধ্যেই পরিষ্কার চিত্র উঠে আসবে রাজ্যে। তিনি দাবী করেছেন, পূর্ব বর্ধমান জেলায় সমস্ত মহকুমা এবং ব্লক ধরে আলোচনা করে নিয়েছেন শুভেন্দু। অপেক্ষা  এখন শুধু তাঁর বিজেপিতেই যোগ দেবার দিনক্ষনের। তারপরই জেলা থেকেও তৃণমূল ছাড়ার হিড়িক পড়ে যাবে। কারা কারা শুভেন্দুর সঙ্গে যাচ্ছেন? তাঁদের ভবিষ্যতই বা কি?


 এর উত্তরে ওই প্রাক্তন ছাত্র নেতা জানিয়েছেন, পূর্ব বর্ধমান জেলার কমপক্ষে ২জন বিধায়ক যোগ দিতে চলেছেন। যোগ দেবেন জেলা পরিষদের কর্মাধ্যক্ষ থেকে জেলা পরিষদের সদস্যও বেশ কয়েকজন। এছাড়াও কয়েকটি ব্লকের নেতা, পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষরাও যোগ দিতে চলেছেন। বর্ধমান থেকে যোগ দেবার পাল্লায় নাম রয়েছে তৃণমূলের জেলা কমিটির কয়েকজন সাধারণ সম্পাদক সহ পদাধিকারীদেরও। যার মধ্যে হেভিওয়েট দুই নেতার নামও রয়েছে বলে দাবী করেছেন ওই প্রাক্তন ছাত্র নেতা। তিনি দাবী করেছেন, ইতিমধ্যেই গত দুর্গাপুজোয় বর্ধমানের এক নেতা ২৫ হাজার কাপড় পাঠিয়েছেন শুভেন্দু অধিকারীর কাছে। ফলে তিনিও লাইনে রয়েছেন বলে দাবী করা হয়েছে। 


তবে এরই মাঝে দ্বিধাদ্বন্দ্বেও ভুগছেন এই সমস্ত নেতারা। প্রাথমিকভাবে যে সমস্ত তৃণমূল নেতারা কোনো মর্যাদা পাননি তাদের একটি বড় অংশ শুভেন্দু অধিকারীর সঙ্গে যাবার সম্ভাবনা রয়েছে বলে দলের অন্দরেই চর্চা শুরু হয়েছে। সেক্ষেত্রে এই সমস্ত নেতা-কর্মীদের বিজেপিতে কি ঠাঁই হবে বা প্রাপ্য সম্মান তাঁরা পাবেন? এই প্রশ্নে ওই প্রাক্তন ছাত্র নেতা জানিয়েছেন, এব্যাপারে দাদাই জানিয়েছেন, এব্যাপারটা তিনিই দেখবেন। ফলে দাদার দিকে পা বাড়িয়েও কিছুটা দোলাচলেই ভুগছেন এখন দাদার অনুগামীরা। তবে সূত্রের খবর, এদিনই রাজ্য নেতৃত্ব নির্দেশ দিয়েছে এরপর দলের আর কেউ শুভেন্দুর সঙ্গে যোগাযোগ করবে না।
বর্ধমানের দুই বিধায়ক সহ বেশ কয়েকজন নেতা যোগ দিতে চলেছেন শুভেন্দু অধিকারীর সঙ্গে!
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top