728x90 AdSpace

Latest News

Wednesday, 25 November 2020

রেশন ডিলারদের ৮ মাসের কমিশনের টাকা বাকি, বৃহত্তর আন্দোলনে নামার প্রস্তুতি রাজ্য জুড়ে


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: করোনা পরিস্থিতি শুরু হতেই পূর্ব বর্ধমান জেলার পাশাপাশি রাজ্যের সমস্ত জেলায় জেলায় রেশন ডিলারদের প্রাপ্য কমিশনের টাকা বন্ধ করে দেওয়ার ঘটনায় এবার বৃহত্তর আন্দোলনে নামার হুঁশিয়ারী দিল অল বেঙ্গল রেশন বাঁচাও যৌথ মঞ্চ এবং ওয়েষ্ট বেঙ্গল এম আর ডিলার্স এ্যাসোসিয়েশন। মঙ্গলবার বর্ধমান শহরের টাউন হল থেকে ষ্টেশন বাজার এলাকায় অবস্থিত খাদ্য ভবন পর্যন্ত বিক্ষোভ মিছিল করলেন ওয়েষ্ট বেঙ্গল এম আর ডিলার্স এ্যাসোসিয়েশনের সদস্যরা। 


এদিন সংগঠনের জেলা সম্পাদক বিকাশ সরকার জানিয়েছেন, গত প্রায় ৮ মাস ধরে তাঁদের প্রাপ‌্য কমিশনের টাকা অনাদায়ী। বারবার তাঁরা আবেদন নিবেদন করার পর জেলার কালনা ও কাটোয়া মহকুমায় কিছু কিছু ডিলারকে একমাসের টাকা দেওয়া হলেও বাকিরা এখনও কিছুই পাননি। জেলায় মোট রেশন ডিলারের সংখ্যা ১৩৬০টি। বিকাশবাবু জানিয়েছেন, এদিন তাঁরা ২০ দফা দাবী সম্বলিত স্মারকলিপি জমা দিয়েছেন জেলা খাদ্য নিয়ামকের কাছে।


 
তিনি জানিয়েছেন, কমিশনের টাকা পাওয়ার দাবী ছাড়াও রেশনের বিভিন্ন মালের ভর্তুকি বন্ধ করে দেওয়ারও প্রতিবাদ করেছেন। তিনি জানিয়েছেন, রেশনের মাল সরবরাহ করতে গিয়ে কুইণ্টাল প্রতি কয়েক কেজি করে মাল নষ্ট হয়। আগে এজন্য সরকার ভর্তুকি দিতেন। কিন্তু সম্প্রতি তাও বন্ধ করে দেওয়া হয়েছে। ফলে কর্মচারীদের নিয়ে তাঁদের রেশন দোকান চালাতে হিমসিম খেতে হচ্ছে। এভাবে তাঁদের পক্ষে রেশন ডিলার চালানো সম্ভব হচ্ছে না। চরম আর্থিক সংকটে ভুগছেন তাঁরা। আর তাই গোটা রাজ্য জুড়েই রেশন ডিলারদের বিভিন্ন সংগঠন অস্তিত্ব টিকিয়ে রাখতে যৌথ মঞ্চ গড়ে লড়াই শুরু করেছেন। বিকাশবাবু জানিয়েছেন, অবিলম্বে তাঁদের দাবী পূরণ না হলে তাঁরা রেশন দোকান বন্ধ করে লাগাতার আন্দোলনে নামবেন।


রেশন ডিলারদের ৮ মাসের কমিশনের টাকা বাকি, বৃহত্তর আন্দোলনে নামার প্রস্তুতি রাজ্য জুড়ে
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top