Headlines
Loading...
খণ্ডঘোষের রাস্তা নিয়ে বিক্ষোভ উদ্দেশ্যপ্রণোদিত – শম্পা ধাড়া

খণ্ডঘোষের রাস্তা নিয়ে বিক্ষোভ উদ্দেশ্যপ্রণোদিত – শম্পা ধাড়া


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: খণ্ডঘোষের লোদনা গ্রাম পঞ্চায়েতের শ্যামাডাঙা থেকে বারিশালী গ্রামের প্রায় ২ কিমি একটি রাস্তা তৈরী করাকে কেন্দ্র করে গ্রামবাসীদের বিক্ষোভ উদ্দেশ্যপ্রণোদিত বলে আখ্যা দিলেন জেলা পরিষদ সভাধিপতি শম্পা ধাড়া। সম্প্রতি ওই রাস্তা নির্মাণের কাজ চলছে। আর তারই মাঝে গ্রামবাসীরা অভিযোগ করেন, রাস্তা তৈরী হতে না হতেই পিচের আস্তরণ শিশুরা আঙুল দিয়ে তুলে ফেলছে। নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা তৈরীর অভিযোগে বিক্ষোভে মাতেন গ্রামবাসীরা।


 আর এরপরই তড়িঘড়ি জেলা পরিষদের নথীভুক্ত ঠিকাদারদের নিয়ে বুধবার সন্ধ্যায় বৈঠক করেন শম্পা ধাড়া। হাজির ছিলেন জেলা পরিষদের নির্বাহী বাস্তুকার সহ পূর্ত কর্মাধ্যক্ষ উত্তম সেনগুপ্তও। এদিন ওই রাস্তা নির্মাণকারী ঠিকাদার তথা মা দুর্গা লেবারস কো অপারেটিভের কর্ণধার বুদ্ধদেব সর জানিয়েছেন, রাস্তার কাজে নির্দিষ্ট একটি সময় দেওয়া দরকার। পিচ দেবার পর তা জমতে কিছুটা সময় লাগে। কিন্তু পিচ দেবার পরই তা তুলে দিয়ে অভিযোগ তোলা হচ্ছে। তিনি জানিয়েছেন, তিনি কোনো নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা তৈরী করছেন না।


 এদিকে, ঠিকাদারের সুরেই সভাধিপতিও একই কথা বলেছেন। তিনিও জানিয়েছেন, ওই রাস্তা নির্মাণের কাজ যথাযথ হচ্ছে। কিন্তু কিছু মানুষ রাজনৈতিক উদ্দেশ্যে বিক্ষোভ দেখাচ্ছেন। শম্পা ধাড়া জানিয়েছেন, কোথাও কোনো কাজের গাফিলতি থাকলে জেলা পরিষদ কাউকেই রেয়াত করবে না। কিন্তু এক্ষেত্রে তা হয়নি। তিনি জানিয়েছেন, গ্রামবাসীদের বিক্ষোভের পরই তিনি সমস্ত ঠিকাদারদের নির্দেশ দিয়েছেন নির্দিষ্ট সময় এবং নির্দিষ্ট সিডিউল মেনে যথাযথ কাজ করতে হবে ঠিকাদারদের।


0 Comments: