Headlines
Loading...
দুদিনের অঝোর বৃষ্টিতে বর্ধমানের বেশকিছু এলাকা জলমগ্ন, ক্ষোভ পুরবাসীর

দুদিনের অঝোর বৃষ্টিতে বর্ধমানের বেশকিছু এলাকা জলমগ্ন, ক্ষোভ পুরবাসীর


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: বৃহস্পতিবার সন্ধ্যে এবং শুক্রবার সকালে কয়েকঘণ্টার অঝোর বৃষ্টিতে ডুবল বর্ধমান শহরের একাধিক ওয়ার্ডের বিস্তীর্ণ এলাকা। বর্ধমান পুরসভার ২,৫,৭,১৩,২৭, ৩০,৩২ প্রভৃতি ওয়ার্ডের রাস্তায় জল জমে গিয়ে রীতিমত নাকাল হলেন শহরের বাসিন্দারা। ওই সমস্ত ওয়ার্ডের নিচু এলাকাগুলিতে বেশ কিছু বাড়িতে জল ঢুকে গিয়ে জলমগ্ন হয়েছেন বহু পরিবার।


 এই ঘটনায় বর্ধমান পুরসভার দিকেই অভিযোগের আঙুল তুলেছেন বাসিন্দারা। বাসিন্দাদের অভিযোগ, সঠিকভাবে রাস্তাঘাট, ড্রেন পরিষ্কার হচ্ছে না দীর্ঘদিন। আর তার ফলেই কয়েকঘণ্টার জলে ডুবেছে শহরের বিস্তীর্ণ এলাকা। যদিও এই ঘটনা সম্পর্কে বর্ধমান পুরসভার এক্সিকিউটিভ অফিসার অমিত গুহ জানিয়েছেন, কিছু এলাকায় বৃষ্টির জল জমার খবর পেয়েই দ্রুত ব্যবস্থা নেওয়া হয়েছে জল বার করার জন্য। 

তিনি জানিয়েছেন, বর্ধমান পুর এলাকা অত্যন্ত প্রাচীন। ফলে এর নিষ্কাশন ব্যবস্থাও অনেক পুরনো। তিনি জানিয়েছেন, ইতিমধ্যেই শহরের নিষ্কাশন ব্যবস্থাকে ঢেলে সাজানোর জন্য পুরসভা উদ্যোগ গ্রহণ করেছে। নতুন করে একটি পরিকল্পনাও তৈরী করা হচ্ছে। তবে বৃষ্টির পরিমান বেশি হওয়ায় শহরের অপেক্ষাকৃত কিছু নিচু এলাকায় অল্প সময়ের জন্য জল দাঁড়িয়েছিল। তাও সেই জল দ্রুতই নেমে গেছে বলে অমিত বাবু জানিয়েছেন।


0 Comments: