Headlines
Loading...
বর্ধমানে অ্যাম্বুলেন্স বিকল, গাড়িতে মৃত্যু হল রোগীর

বর্ধমানে অ্যাম্বুলেন্স বিকল, গাড়িতে মৃত্যু হল রোগীর


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: চিকিৎসা করাতে নিয়ে যাওয়ার সময় অ্যাম্বুলেন্স বিকল হয়ে মৃত্যু হল মুমূর্ষু রোগীর। মৃতের নাম স্বপন দাস (৪৮)। মঙ্গলবার সন্ধ্যায় মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে বর্ধমানের পুলিস লাইন এলাকায়। এই ঘটনায় ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয়। পরিবারের লোকজন ও স্থানীয়রা অ্যাম্বুলেন্স চালককে মারধোর করে গাড়ি ভাঙচুর করে। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।


মৃতের পরিবার সূত্রে জানা গিয়েছে, গত শুক্রবার শ্বাসকষ্ট নিয়ে বর্ধমানের বাম বটতলায় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন স্বপন দাস। মঙ্গলবার অবস্থার অবনতি হওয়ায় বর্ধমানের অন্য একটি বেসরকারি নার্সিংহােমে স্থানান্তর করার জন্য ভেন্টিলেশন সুবিধা যুক্ত অ্যাম্বুলেন্সে করে নিয়ে যাওয়া হচ্ছিল। বর্ধমানের পুলিস লাইনের কাছে অ্যাম্বুলেন্সটি হঠাৎ বিকল হয়ে যায়। অ্যাম্বুলেন্সে চালক অনেক চেষ্টা করেও সেটিকে ঠিক করতে পারেনি। অ্যাম্বুলেন্সের সাথে সংযুক্ত ভেন্টিলেশন ব্যবস্থাও বন্ধ হয়ে যায়। ফলে দীর্ঘক্ষণ ভেন্টিলেশন ছাড়া পড়ে থাকে রােগী। সেখানেই মৃত্যু হয় রোগীর।


পরিবারের এক সদস্য জানান, মেমারি থানার সাতগেছিয়া এলাকায় তাঁদের বাড়ি। এদিন চিকিৎসকের পরামর্শ মতাে ভেন্টিলেশন সুবিধাযুক্ত অ্যাম্বুলেন্স করে অন্য একটি নার্সিংহােমে রােগীকে নিয়ে যাওয়া হচ্ছিল। শহরের এক জায়গা থেকে অন্য জায়গায় স্থানান্তরের জন্য অ্যাম্বুলেন্স ২০ হাজার টাকা ভাড়া চেয়েছিল। তারপরেও মুমুর্ষ রোগী নিয়েই খারাপ হয়ে যায় অ্যাম্বুলেন্স। ভেন্টিলেশনের অভাবেই মৃত্যু হয়েছে রোগীর বলে পরিবারের লােকজনের অভিযোগ।


0 Comments: