Headlines
Loading...
দুর্গাপুর ব্যারেজের ৩১নম্বর লকগেট ভেঙে গেল, বর্ধমানের কিছু অংশ জলমগ্ন হওয়ার আশংকা

দুর্গাপুর ব্যারেজের ৩১নম্বর লকগেট ভেঙে গেল, বর্ধমানের কিছু অংশ জলমগ্ন হওয়ার আশংকা


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: দুর্গাপুর দামোদর ব্যারেজের ব্যারেজের ৩১নম্বর লকগেট ভেঙে যাওয়ার ঘটনায় ফের পূর্ব বর্ধমানের বেশ কিছু এলাকা জলমগ্ন হওয়ার আশংকা তৈরি হল শনিবার। এদিন সকালে স্থানীয় মানুষ ৩১ নম্বর লকগেট দিয়ে হু হু করে জল বেরিয়ে আসতে দেখেন। এরপর স্থানীয় প্রশাসনকে খবর দেওয়া হয়। দ্রুত ঘটনাস্থলে চলে আসেন সেচ দফতরের আধিকারিক থেকে দুর্গাপুর নগর নিগমের সংশ্লিষ্ট অধিকারিকগণ। সেচ দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে, জরুরি ভিত্তিতে গেট মেরামতির উদ্যোগ নেওয়া হচ্ছে। তবে প্রাথমিকভাবে লকগেটের অংশকে জলশূন্য করার কাজ করা হবে। আর তারপরই গেট মেরামতি করা যাবে।


উল্লেখ্য, বছর তিনেক আগে ঠিক একইভাবে দামোদর ব্যারাজের এক নম্বর লকগেট ভেঙে বিপত্তি বেঁধেছিল, সেই সময় দিন চার লেগেছিল গেটের মেরামতির কাজ শেষ করতে, গেট মেরামতির কাজ চলাকালীন  ব্যাপক জল সংকট তৈরী হয়েছিল শহর দুর্গাপুরে। এবারও যাতে সেই একই পরিস্থিতির সৃষ্টি না হয় তাই ইতিমধ্যে গোটা শহরে মাইকিং করে অহেতুক জলের অপচয় না করার আবেদন জানানো হয়েছে। পাশপাশি আগামী কয়েকদিনের জন্য পর্যাপ্ত জল মজুদ করারও প্রক্রিয়া শুরু করেছে নিগম। 


এইদিকে শনিবার সকালে দামোদর ব্যারাজের ৩১নম্বর গেট ভেঙে যাওয়ার খবর চাউর হতেই সকাল থেকে কৌতুহলী মানুষের ভিড় জমে যায় দামোদর ব্যারাজে, যে ভিড় সামলাতে হিমশিম খেতে হয় পুলিশকে, ব্যাপক যানজট তৈরী হয় দামোদর ব্যারাজে রোডে।

0 Comments: