728x90 AdSpace

Latest News

Tuesday, 13 October 2020

মুখ্যমন্ত্রীর কাছে পশু পাখিদের জন্য আলাদা শ্মশান তৈরীর জায়গা চেয়ে আবেদন জানালো বর্ধমানের পশুপ্রেমী সংগঠন


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: এবার বর্ধমান শহর সংলগ্ন এলাকায় কেবলমাত্র পশুপাখিদের জন্য শবদাহ কেন্দ্র বা শ্মশান করার জন্য জায়গা চেয়ে মুখ্যমন্ত্রীর কাছে আবেদন জানালো বর্ধমানের পশুপ্রেমী সংগঠন ভয়েস ফর দি ভয়েসলেশ। সংগঠনের সভাপতি অভিজিত মুখার্জ্জী জানিয়েছেন, এব্যাপারে জেলা প্রশাসনের কাছে দীর্ঘদিন ধরেই তাঁরা আবেদন নিবেদন করে আসছেন। প্রশাসনের পক্ষ থেকে আশ্বাস পেলেও, এবার তাঁরা মুখ্যমন্ত্রীর কাছে এই আবেদন জানিয়েছেন।


অভিজিত জানিয়েছেন, বর্ধমান শহর ও শহর সংলগ্ন এলাকায় পশু পাখি মারা গেলে তা যত্রযত্র ফেলে দেওয়া হয়। কোথাও রাস্তার ধারে এবং কখনও ড্রেনের মধ্যেই ফেলে দেওয়া হয়। এরফলে এলাকায় দুর্গন্ধ ছড়ায়, রোগ জীবাণু ছড়ায়। একইসঙ্গে তা চুড়ান্ত অমানবিকও। আর তাই শহরকে সুস্থ ও মানবিক রাখতেই তাঁরা এই প্রয়াস নিয়েছেন। 


তিনি জানিয়েছেন, এব্যাপারে সরকারীভাবে তাঁরা ৪-৫ কাঠার একটি জমি চেয়েছেন। জমি পেলে সেই জায়গায় পশুদের শ্মশান তৈরির জন্য ন্যূনতম পরিকাঠামো তাঁরাই বানিয়ে দেবেন। তিনি জানিয়েছেন, প্রশাসন কেও এই বিষয়ে অবগত করা হয়েছে। কিন্তুু ক্রমশই শহরের 
বিভিন্ন জায়গায় এই ধরণের অমানবিক দৃশ্য দেখতে দেখতে তাঁদের কাছেও বহু মানুষ আবেদন জানাচ্ছেন। আর তাই সাধারণ মানুষের কথা রাখতেই এবার মুখ্যমন্ত্রীর কাছে এই আবেদন জানিয়েছেন তাঁরা।



মুখ্যমন্ত্রীর কাছে পশু পাখিদের জন্য আলাদা শ্মশান তৈরীর জায়গা চেয়ে আবেদন জানালো বর্ধমানের পশুপ্রেমী সংগঠন
  • Title : মুখ্যমন্ত্রীর কাছে পশু পাখিদের জন্য আলাদা শ্মশান তৈরীর জায়গা চেয়ে আবেদন জানালো বর্ধমানের পশুপ্রেমী সংগঠন
  • Posted by :
  • Date : October 13, 2020
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top