Headlines
Loading...
বর্ধমান রমনা বাগানে জন্ম নিল ব্যাঘ্র শাবক,খুশির হওয়া জেলাজুড়ে

বর্ধমান রমনা বাগানে জন্ম নিল ব্যাঘ্র শাবক,খুশির হওয়া জেলাজুড়ে


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: লকডাউন পর্ব মিটতেই বর্ধমান জুলজিক্যাল পার্ক রমনা বাগানে খুশির খবর। কালী জন্ম দিলো নতুন সন্তানের। ধ্রুব আর কালীর নতুন সন্তান কে ঘিরে এখন রমনা বাগান ফরেস্টে খুশির হাওয়া। রীতিমত বিশেষ পর্যবেক্ষণে রাখা হয়েছে মা ও শাবক কে। 


উল্লেখ্য, গত বছরের শেষ দিকে উত্তরবঙ্গ থেকে রমনা বাগান জুলজিক্যাল পার্কে নিয়ে আসা হয়েছিল দুটি চিতাবাঘ কে। তার আগে ঢেলে সাজানো হয়েছিল পার্ক কে। পার্কের আকর্ষণ বাড়াতে চিতা (লেপার্ড) যুগলের জন্য প্রবেশ পথের একদম সামনেই তৈরি করা হয়েছিল বিশাল এনক্লোজার। গত মার্চ মাস থেকে দেশ জুড়ে লকডাউন শুরু হওয়ার সাথে সাথে এই পার্কও জনসাধারণের জন্য বন্ধ করে দেওয়া হয়। এখনো বন্ধই রয়েছে। কিন্তু এরই মধ্যে কালী ও ধ্রুবর সন্তান জন্ম হওয়ার খবরে উচ্ছসিত বর্ধমানবাসী।


জেলার মুখ্য বনাধিকারিক দেবাশীষ শর্মা জানিয়েছেন, লকডাউনের মধ্যে সন্তান প্রসবের ক্ষেত্রে কিছু সমস্যা তৈরি হলেও শেষমেষ গতকাল অর্থাৎ ১২সেপ্টেম্বর মা চিতা কালী সুস্থভাবেই ব্যাঘ্র শাবকের জন্ম দিয়েছে। বর্তমানে দুজনেই সুস্থ আছে। তবে শাবককে একদম কোল ছাড়া করছে না কালী। ফলে পরীক্ষা নিরীক্ষার ব্যাপারে কিছু সমস্যা আছে। দেবাশীষ বাবু জানিয়েছেন, তবে খুব শীঘ্রই সবকিছু স্বাভাবিক হয়ে ছোট্ট শাবকের সঙ্গে মা চিতা কালী কে স্বমহিমায় দেখার সুযোগ পাবেন পশুপ্রেমী জেলাবাসী।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});