728x90 AdSpace

Latest News

Friday, 25 September 2020

বর্ধমানে রাজ আমলের শিবমন্দিরের জায়গা বেদখলের অভিযোগ ঘিরে চাঞ্চল্য


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: রাজ আমলে প্রতিষ্ঠিত প্রায় ২০০ বছরের পুরনো এবং বর্তমানে সর্বসাধারণের জন্য উন্মুক্ত বর্ধমান শহরের নতুনগঞ্জ এলাকার একটি শিবমন্দির সংলগ্ন জায়গাকে স্থানীয় এক প্রতিবেশী জোর করে দখল করে নিচ্ছে বলে অভিযোগ উঠেছে। আর এই ঘটনাকে কেন্দ্র করেই ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয়েছে গোটা এলাকায়। শুক্রবার নতুনগঞ্জ শিবমন্দির এলাকার বাসিন্দারা সাংবাদিক বৈঠক ডেকে এই অভিযোগ তুলেছেন। 


এলাকার বাসিন্দা এবং শিবমন্দিরের পুরোহিত পরিবারের সদস্য প্রশান্ত চক্রবর্তী জানিয়েছেন, গত ৯ আগষ্ট সকালে বহিরাগত কিছু মানুষকে নিয়ে এলাকার এক বাসিন্দা জোর করে শিবমন্দির এলাকার বেশ কিছু অংশ দখল করে নিতে শুরু করেন। এমনকি শিবমন্দির সংলগ্ন জায়গা দিয়ে তিনি তাঁর বাড়ি যাবার রাস্তাও তৈরী করছেন। এর ফলে শিবমন্দিরে আসা ভক্তদের নানান সমস্যার মুখোমুখি হতে হচ্ছে।


 প্রশান্তবাবু জানিয়েছেন, শিবরমন্দিরের সিঁড়ির পাশে ফুলগাছের অংশের পাঁচিল ভেঙে দেওয়া হয় জোর করে। এলাকার মানুষ প্রতিবাদ করলে পাল্টা তাদের হুমকি দিতে শুরু করেন। এব্যাপারে বর্ধমান থানাকে জানালে পুলিশ গিয়ে কাজ বন্ধ করে দেন। প্রশান্তবাবু দাবী করেছেন, যাঁরা এই শিবমন্দিরের জায়গা দখল করছেন তাঁদের কাছে কোনো বৈধ কাগজপত্রই নেই। অন্যদিকে, খোদ বর্ধমান রাজ পরিবাবের এষ্টেট ম্যানেজার লিখিতভাবে জানিয়েছেন, এই জমি শিবমন্দিরের নামেই উল্লেখিত। তা হস্তান্তর করা হয়নি। 

প্রশান্তবাবু জানিয়েছেন, ইতিমধ্যেই ওই পরিবার শিবমন্দিরের কাজে ব্যবহৃত কয়েকশো বছরের পুরনো কুয়োটিও দখল করে নিয়েছে। এদিন এলাকার বাসিন্দারা অভিযোগ করেছেন, শিবমন্দিরের ওই জায়গা অবৈধভাবে বিক্রি করার চেষ্টাও করা হচ্ছে। অবিলম্বে ভক্তদের জন্য এই জায়গা উন্মুক্ত করার দাবী জানানো হয়েছে জেলা প্রশাসনের কাছেও।


বর্ধমানে রাজ আমলের শিবমন্দিরের জায়গা বেদখলের অভিযোগ ঘিরে চাঞ্চল্য
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top