Headlines
Loading...
পূর্ব বর্ধমান জেলা জুড়ে মর্যাদার সঙ্গে পালিত হল শিক্ষক দিবসের অনুষ্ঠান

পূর্ব বর্ধমান জেলা জুড়ে মর্যাদার সঙ্গে পালিত হল শিক্ষক দিবসের অনুষ্ঠান


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: পূর্ব বর্ধমান জেলা জুড়ে শনিবার যথাযোগ্য মর্যাদার সঙ্গে পালিত 
হল শিক্ষক দিবস। এদিন জেলার তৃণমূল কংগ্রেসের উদ্যোগে বর্ধমান টাউন হলে মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষা সেলের সহায়তায় আয়োজিত অনুষ্ঠানে ৫০জন অবসরপ্রাপ্ত শিক্ষক শিক্ষিকাকে সম্মাননা জানানো হয়। এদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধাড়া, সহকারী সভাধিপতি দেবু টুডু, সাংসদ সুনীল মণ্ডল, বর্ধমান উত্তরের বিধায়ক নিশীথ মালিক, মেমারীর বিধায়ক নার্গিস বেগম সহ তৃণমূল যুব কংগ্রেসের এবং তৃণমূল ছাত্র পরিষদের জেলা সভাপতিরাও।


এদিন সহকারী সভাধিপতি দেবু টুডু বলেন, বাম আমলে শিক্ষকদের কোনো সম্মান ছিল না। বাংলার মুখ্যমন্ত্রী শিক্ষকদের যোগ্য সম্মান দিচ্ছেন। এখন দিকে দিকে শিক্ষক দিবসের অনুষ্ঠান হচ্ছে। আগের তুলনায় শিক্ষকদের সম্মান অনেক বেড়েছে। এরই পাশাপাশি এদিন বর্ধমানের কার্জনগেটে ভূগোলের গৃহশিক্ষক প্রদীপ্ত মণ্ডল তাঁর ছাত্রছাত্রীদের নিয়ে এদিন পথচলতি মানুষের হাতে একটি করে চারাগাছ তুলে দেন।


এদিন প্রায় ১৫০ চারাগাছ তুলে দেওয়া হয়। প্রদীপ্তবাবু জানিয়েছেন, সমাজের কাছে একটি বৃক্ষই পরিবেশের শিক্ষক। বৃক্ষই অনেক শিক্ষা দেয় মানব সমাজকে। তাই শিক্ষক দিবসে সেই বৃক্ষকেই সম্মান জানানো হয়েছে। 


এরই পাশাপাশি এদিন কার্জন গেটে দুর্গাপুজো সমন্বয় সমিতির উদ্যোগে কোভিড যোদ্ধা হিসাবে ডাক্তার, পুলিশ, সাংবাদিকদের হাতে স্যানিটাইজার, মাস্ক এবং ফুলে তোড়া দিয়ে সম্বর্ধনা জানানো হয়। এছাড়াও কোভিড পরিস্থিতিতে যে সমস্ত সংস্থা কাজ করে চলেছেন তাঁদেরও সম্বর্ধনা জানানো হয়। এই মহৎ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সমাজের বিভিন্ন স্তরের বিশিষ্ট ব্যক্তিবর্গ। 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});