Headlines
Loading...
গলসিতে গাছ কেটে পাচার করার সময় আটক চোরাই কাঠ, উত্তেজনা

গলসিতে গাছ কেটে পাচার করার সময় আটক চোরাই কাঠ, উত্তেজনা


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: বন দপ্তরের গাছ কেটে ট্রাক্টরে করে পাচার করার সময় গ্রামবাসীরা আটক করল প্রায় ২৩টি চাকলদা গাছের গুড়ি। গ্রামবাসীদের বাধায় দুষ্কৃতীরা কাঠের গুড়ি গুলোক ফেলে দিয়ে পালিয়ে যায়। এই ঘটনায় গলসি-২ ব্লকের ভুঁড়ি অঞ্চলের রাঘবপুর গ্রামে উত্তেজনা ছড়ায়। খবর পেয়ে চোরাই কাঠ উদ্ধার করে বর্ধমান বন বিভাগের অফিসে নিয়ে আসে। যদিও চোরাই কারবারীদের হদিস পায়নি বনদপ্তরের আধিকারিকরা। 



জেলা বন দপ্তরের রেঞ্জ অফিসার জগবন্ধু দে জানিয়েছেন, গলসী ২ ব্লকের ভুঁড়ি অঞ্চলে বন দপ্তরের অধীনে থাকা ২৩ টি গাছ কেটে রাতের অন্ধকারে ট্রাক্টরে পাচার করার সময় গ্রামবাসীরা তা আটকালে চোরাই কারবারীরা পালিয়ে যায়। এরপর বন দপ্তর গাছগুলি উদ্ধার করে। জগন্নাথবাবু জানিয়েছেন, গাছগুলির আর্থিক মুল্য প্রায় ৪০ হাজার টাকা। এই ঘটনায় বন দপ্তরের  পক্ষ থেকে গলসী থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।


এদিকে স্থানীয় গ্রামবাসীদের একাংশের অভিযোগ, বনদপ্তরের চুক্তি ভিত্তিক এক কর্মচারীর মদতেই দীর্ঘদিন ধরেই এই এলাকা থেকে কাঠ কেটে পাচার করা হচ্ছে। এই নিয়ে গ্রামবাসীদের সঙ্গে জয়দেব বাগদি নামে ওই কর্মীর বেশ কয়েকবার বাক বিতণ্ডাও হয়েছে। কিন্তু এদিন গাছ কেটে পাচার করার সময় গ্রামবাসীরা তা রুখে দেয়। গ্রামবাসীদের অনেকে ( নাম প্রকাশে অনিচ্ছুক) এদিন জানিয়েছেন, বারবার এই ধরণের ঘটনা আটকাতে বনবিভাগের পদক্ষেপ নেওয়া উচিত।
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});