728x90 AdSpace

Latest News

Tuesday, 8 September 2020

দাবী আদায়ে এবার কর্মবিরতির পথে রাজ্যের ৮০টি পুরসভার পৌরস্বাস্থ্য কর্মীরা


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: দাবী পূরণ না হলে এবার কর্মবিরতির রাস্তাতেই হাঁটবেন রাজ্যের মোট ১২৫টি পুরসভার মধ্যে ৮০টি পুরসভার স্বাস্থ্যকর্মীরা। মঙ্গলবার বর্ধমান পুরসভায় নিজেদের দাবী জানিয়ে অবস্থান বিক্ষোভে সামিল হন পৌর স্বাস্থ্যকর্মীরা। 


এদিন পৌরস্বাস্থ্য কর্মী নেত্রী পাপিয়া দত্ত চক্রবর্তী জানিয়েছেন, চলতি করোনা উদ্ভূত পরিস্থিতিতে গোটা রাজ্যের ১২৬টি পুরসভার প্রায় ১০ হাজার পৌর স্বাস্থ্য কর্মী নিজের এবং গোটা পরিবারের জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে চলেছেন। বারবার আবেদন জানিয়েও কোনো ফল না পাওয়ায় গোটা রাজ্যে ২৭ জুলাই থেকে বিক্ষিপ্তভাবে আন্দোলন শুরু হয়েছে।


পাপিয়া দত্ত চক্রবর্তী জানিয়েছেন, গত দশ বছর ধরে গোটা রাজ্যের প্রায় ১০ হাজার পৌর স্বাস্থ্য কর্মীদের দুটি ষান্মানিক অর্থ কাঠামোয় কাজ করতে হচ্ছে ৩৩৩৮ ও ৩১২৫ টাকায়। যা আজকের দ্রব্যমূল্য বৃদ্ধির সময়ে একেবারেই বেমানান। এই অর্থ দিয়ে তাঁরা সংসার প্রতিপালন করতে পারছেন না। এরই পাশাপাশি তিনি জানিয়েছেন, ৬০ বছর বয়স হলেই তাঁকে বসিয়ে দেওয়া হচ্ছে। 


বহু পৌর স্বাস্থ্যকর্মীকে ৬০ বছরের পর রাস্তায় ভিক্ষে করতে হচ্ছে। তাঁদের নেই অবসরকালীন সুযোগ সুবিধাও। তাই তাঁরা চান তাঁদের স্থায়ী চাকরির স্বীকৃতি সহ ন্যূনতম মাসে ৫হাজার টাকা করে ষান্মানিক দেওয়া হোক। অবসরের বয়স ৬৫ করারও তাঁরা দাবী জানাচ্ছেন। এদিন তিনি জানিয়েছন, দীর্ঘদিন ধরেই তাঁরা আবেদন নিবেদন জানিয়ে আসছেন। কিন্তু কোনো সমাধান হয়নি। আর তাই এবার তাঁরা কর্মবিরতির পথেই হাঁটতে চলেছেন।
দাবী আদায়ে এবার কর্মবিরতির পথে রাজ্যের ৮০টি পুরসভার পৌরস্বাস্থ্য কর্মীরা
  • Title : দাবী আদায়ে এবার কর্মবিরতির পথে রাজ্যের ৮০টি পুরসভার পৌরস্বাস্থ্য কর্মীরা
  • Posted by :
  • Date : September 08, 2020
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top