Headlines
Loading...
ভোটে প্রার্থী হতে বাধা দিলে তাদের হয়ে লড়বে ভারতীয় মানবাধিকার সংরক্ষণ সংঘ

ভোটে প্রার্থী হতে বাধা দিলে তাদের হয়ে লড়বে ভারতীয় মানবাধিকার সংরক্ষণ সংঘ


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: মানুষের ন্যায্য অধিকার ক্রমাগতই লঙ্ঘিত হচ্ছে। আর তাই মানুষের এই ন্যায়ত অধিকারকে সুপ্রতিষ্ঠিত করতে রাজ্যের প্রতিটি জেলার প্রতিটি ব্লকে ব্লকে ভারতীয় মানবাধিকার সংরক্ষণ সংঘ অফিস খুলতে চলেছে। একইসঙ্গে আগামী বিধানসভা নির্বাচনকে মাথায় রেখে কোনো ব্যক্তির ন্যায্য ভোটাধিকার বা নির্বাচনে দাঁড়ানোর ক্ষেত্রে যেন তিনি কোনো বাধা না পান সেজন্য এই সংগঠন লড়াই করবে।


 শুক্রবার বর্ধমানের সর্বমঙ্গলা পাড়ার অভিষেক বিয়েবাড়িতে এই সংগঠনের সভা থেকে এমন সিদ্ধান্তই নেওয়া হল। ভারতীয় মানবাধিকার সংরক্ষণ সংঘের রাজ্য সভানেত্রী সঙ্গীতা চক্রবর্তী জানিয়েছেন, এদিন এই সভায় ওড়িষ্যা, অন্ধ্রপ্রদেশ প্রভৃতি বেশ কয়েকটি রাজ্য থেকে প্রায় ১০০জন মানবাধিকার কর্মী হাজির ছিলেন।


 তিনি জানিয়েছেন, বিগত নির্বাচনগুলি থেকে তাঁরা দেখেছেন, বহু ব্যক্তিই বিভিন্ন রাজনৈতিক দলের হয়ে অথবা নির্দল হয়ে ভোটে লড়াই করতে মনোনয়ন পত্র জমা দিতে পারছেন না। তাঁদের বাধা দেওয়া হচ্ছে। আবার সাধারণ ভোটারকেও ভোট দিতে বাধা দেবার মত ঘটনা আকছার ঘটেছে। তাই তাঁরা সিদ্ধান্ত নিয়েছেন এরকম কোনো ঘটনা ঘটলে তাঁরা সংশ্লিষ্ট ব্যক্তির অভিযোগ সম্পর্কে সরাসরি দিল্লীতে নালিশ জানাবেন। প্রয়োজনে সুপ্রীম কোর্টেও যাবেন।


0 Comments: