Headlines
Loading...
করোনার সংক্রমণ এড়াতে বর্ধমান আদালতে চালু ডিসপ্লে বোর্ড

করোনার সংক্রমণ এড়াতে বর্ধমান আদালতে চালু ডিসপ্লে বোর্ড


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: কলকাতা হাইকোর্টের ঢঙেই এবার পূর্ব বর্ধমান জেলা আদালতের সমস্ত এজলাসের সামনেই বসল ডিসপ্লে বোর্ড। মূলতই করোনা সংক্রমণের জেরে ভিড় এড়াতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে বলে আদালত সূত্রে জানা গেছে। 



উল্লেখ্য, দীর্ঘ কয়েকমাস পর মঙ্গলবার থেকে বর্ধমান আদালতের সমস্ত কক্ষ চালু হয়ে গেল। এতদিন গুটি কয়েক এজলাস চালু এবং নির্দিষ্ট কিছু মামলার কাজ হলেও কার্যত পুরোদমে আদালতের কাজ চালু হল মঙ্গলবার থেকে। আদালত সূত্রে জানা গেছে, এখন থেকে প্রতি সপ্তাহের সোম থেকে শুক্রবার পর্যন্ত কোর্ট চালু থাকবে। প্রতি শনিবার আদালতের সমস্ত কক্ষকে স্যানিটাইজ করা হবে।


 

যদিও বর্ধমান আদালতের আইনজীবীদের অভিযোগ, বারবার বলা সত্ত্বেও আদালত কক্ষকে সেভাবে স্যানিটাইজ করা হচ্ছে না। এদিকে, করোনা উদ্ভূত পরিস্থিতিতে বিচারপ্রার্থীদের ভিড় সামলাতে প্রতিটি এজলাসের সামনেই বসল ডিসপ্লে বোর্ড। কোন মামলার কখন শুনানি হবে তার উল্লেখ থাকবে ডিসপ্লে বোর্ডে।


 

ফলে অন্য মামলার বিচারপ্রার্থীদের অহেতুক সেখানে হাজির থাকার দরকার পড়়বে না। আদালত সূত্রে জানা গেছে, করোনা সংক্রমণ রুখতে এরই পাশাপাশি প্রতিটি মামলার ক্ষেত্রে আসামীর আইনজীবী, সরকারী আইনজীবী এবং সাক্ষীরাই কেবলমাত্র হাজির থাকতে পারবেন।


0 Comments: