728x90 AdSpace

Latest News

Tuesday, 22 September 2020

আইনি সচেতনতার দ্বারা মহিলাদের ক্ষমতায়ন শীর্ষক আলোচনা সভা


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: জাতীয় আইনি পরিষেবা কর্তৃপক্ষ এবং জাতীয় মহিলা কমিশনের যৌথ উদ্যোগে পশ্চিমবঙ্গের রাজ্য আইIনী পরিষেবা কর্তৃপক্ষের উপস্থাপনায় ও জেলা আইনী পরিষেবা কর্তৃপক্ষ,পূর্ব বর্ধমান এর ব্যাবস্থাপনায় 'আইনি সচেতনতার দ্বারা মহিলাদের ক্ষমতায়ন' শীর্ষক একটি সচেতনতা শিবির অনুষ্ঠিত হল মেমারী-২ ব্লকের সাতগেছিয়া-১ গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত সাতগেছিয়ার মাঙ্গলিক ননী ভবনে।


 

এই শিবিরে উপস্থিত ছিলেন জেলা আইনি পরিষেবা কর্তৃপক্ষ পূর্ব বর্ধমানের সচিব তথা বর্ধমান আদালতের বিচারক শুভঙ্কর বিশ্বাস, রিসোর্স পার্সন হিসাবে উপস্থিত ছিলেন বর্ধমান বার অ্যাসোসিয়েশনের দুই প্রতিনিধি শর্মিষ্ঠা সামন্ত ও উত্তরা শর্মাশঙ্কর। এছাড়াও উপস্থিত ছিলেন মেমারী থানার অন্তর্গত সাতগাছিয়া পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত পুলিশ আধিকারিক চিরঞ্জিত ঘোষ প্রমুখ। 



এদিন স্থানীয় ৬টি পঞ্চায়েত থেকে প্রায় ৬০ জন মহিলা এই শিবিরে অংশগ্রহণ করেছিলেন। সমাজে মহিলাদের আইনি অধিকার ও ক্ষমতায়ন সম্পর্কে উপস্থিত বিশিষ্ট ব্যক্তিরা তাঁদের বক্তব্যের মধ্যে দিয়ে সকলকে অবিহিত করেন। শিবিরে আগত মহিলাদের অনেকেই জানিয়েছেন, এই ধরণের শিবির মহিলাদের আরও বেশি আইন সম্পর্কে শিক্ষিত করবে। ফলে সচেতন হয়ে মহিলারা তাদের প্রাপ্য অধিকার যেমন বুঝে নিতে পারবেন, পাশপাশি মহিলাদের অনধিকার বিষয়গুলো সম্পর্কেও সচেতন থাকবেন।


আইনি সচেতনতার দ্বারা মহিলাদের ক্ষমতায়ন শীর্ষক আলোচনা সভা
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top