728x90 AdSpace

Latest News

Friday, 4 September 2020

পূর্ব বর্ধমানে স্বজনপোষণ আর দুর্নীতির শিকার সিভিল ডিফেন্স ভলেণ্টিয়ার্সরা


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: দপ্তরের আধিকারিকদের সঙ্গে সুসম্পর্ক রাখলেই মিলছে কাজের সুযোগ। অথচ যাঁরা কাজ করছেন তাঁদের দুঃখের শেষ নেই। এবার খোদ পশ্চিমবঙ্গ সিভিল ডিফেন্স ভলেণ্টিয়ার্স এ্যাসোসিয়েশনই এই দপ্তরের স্বজনপোষণ এবং দুর্নীতির অভিযোগ নিয়ে সরব হলো।


শুক্রবার এই সংগঠনের পক্ষ থেকে মোট ১০ দফা দাবীতে পূর্ব বর্ধমানের জেলাশাসকের কাছে স্মারকলিপিও দেওয়া হয়েছে। এই দাবীগুলির মধ্যে রয়েছে ৩০দিনই কাজ ও বেতন প্রদান, ব্লক ও মহকুমাস্তরে সিভিল ডিফেন্সের উদ্ধারকারী টিম গঠন করা, রাজ্য সরকারের শূন্যপদে সিভিল ডিফেন্সের ভলেণ্টিয়ার্সদের নিয়োগ করা সহ অফিসে স্বজনপোষণ এবং দুর্নীতি বন্ধ করার দাবী জানানো হয়েছে।


সংগঠনের জেলা সম্পাদক সেখ ওয়াজিদ ইসলাম জানিয়েছেন, গোটা রাজ্যে প্রায় ১ লক্ষ সিভিল ডিফেন্স ভলেণ্টিয়ার্স প্রাকৃতিক নানাবিধ দুর্যোগে নিজেদের জীবনের পরোয়া না করে কাজ করে চলেছেন। চলতি করোনা উদ্ভূত পরিস্থিতিতেও তাঁরা কাজ করে চলেছেন। কিন্তু মাসের মাত্র ১৪দিন কাজ করার পর তাঁদের ১৬দিন বসে থাকতে হচ্ছে। আবার কোথাও কোথাও কর্তৃপক্ষের সুনজরে না থাকায় তাঁদের অন্যায়ভাবে বসিয়েও দেওয়া হচ্ছে। 


তিনি জানিয়েছেন, পূর্ব বর্ধমান জেলায় প্রায় ৩ হাজার এই ভলেণ্টিয়ার্স রয়েছেন। তাঁরা মুখ্যমন্ত্রীর কাছে আবেদন করেছেন, মানবিক দিক থেকে তাঁদের দাবীগুলি বিবেচিত হোক এবং মাসের ৩০দিনই তাঁরা যাতে কাজ পান তার নিশ্চয়তা প্রদান করা হোক। তিনি জানিয়েছেন, চলতি সময়ে এই ভলেণ্টিয়ার্সরা কঠিন আর্থিক সমস্যায় রয়েছেন। অনেকেই আত্মহননের পথেও পা বাড়াতে চাইছেন। কিন্তু তাঁরা চান মুখ্যমন্ত্রী তাঁদের আবেদনে সাড়া দিন। 
পূর্ব বর্ধমানে স্বজনপোষণ আর দুর্নীতির শিকার সিভিল ডিফেন্স ভলেণ্টিয়ার্সরা
  • Title : পূর্ব বর্ধমানে স্বজনপোষণ আর দুর্নীতির শিকার সিভিল ডিফেন্স ভলেণ্টিয়ার্সরা
  • Posted by :
  • Date : September 04, 2020
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top