728x90 AdSpace

Latest News

Monday, 10 August 2020

সামাজিক দূরত্বকে থোড়াই কেয়ার করে বাসের ছাদে শতাধিক যাত্রী, বর্ধমানে আটক


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: করোনা নিয়ে যখন গোটা দেশ জুড়ে ভীতির কালোমেঘ ছেয়ে গেছে। চলছে গোষ্ঠী সংক্রমণ। সেই সময় সামাজিক দূরত্ব বিধিকে থোড়াই কেয়ার করে বাসে শতাধিক যাত্রী নিয়ে মুর্শিদাবাদ থেকে কলকাতা গেল যাত্রীবাহী বাস। সোমবার দুপুরে বর্ধমান শহরের ওপর দিয়ে মুর্শিদাবাদের ধুলিয়ান থেকে কলকাতা যাবার পথে বাসের ছাদ সহ বাসের ভেতরে ঠাসাঠাসি করে যাত্রী নিয়ে যাওয়া এমনই একটি বাসকে আটকালেন বর্ধমান শহরের কার্জনগেটের কাছে কর্তব্যরত ট্রাফিক পুলিশ।


পুলিশ সূত্রে জানা গেছে, এদিন দুপুরে ধুলিয়ান থেকে একটি রুটের বাস রীতিমত ছাদে ও বাসের ভেতর সরকারী বিধিকে লঙ্ঘন করেই যাত্রী নিয়ে যাওয়ায় বাসটিকে আটক করা হয়। নিয়ম ভেঙে বাসের ছাদে যাত্রী পরিবহণ করায় কর্তব্যরত ট্রাফিক পুলিশ বাসের ছাদ থেকে যাত্রীদের নামিয়েও দেন। জরিমানা করা হয় বাসে এভাবে যাত্রী নিয়ে যাওয়ার জন্য। একইসঙ্গে বাসের চালকের লাইসেন্সকেও বাজেয়াপ্ত করা হয়েছে।


পুলিশ সূত্রে জানা গেছে, এদিন এই বাসে ভেতর ও ছাদ সহ প্রায় শতাধিক যাত্রী যাচ্ছিলেন কলকাতায়। ট্রেন বন্ধ থাকায় এবং বাস চলাচল শুরু হওয়ায় এভাবেই বাসের চালক এত যাত্রী নিয়ে যাচ্ছিলেন। যদিও এদিন পুলিশ জানিয়েছে, এই ঘটনা যাতে আর না ঘটে তারজন্য এবার রাতেও রাস্তায় নজরদারী চালানো হবে। চলতি করোনা আবহের সময় সামাজিক দূরত্ব বিধি, মাস্ক ব‌্যবহারকে মেনে চলার জন্য যখন প্রতি মূহূর্তে চলছে প্রচার সেই সময় এই ঘটনায় অনেকেই শিউড়ে উঠেছেন। 


বাসের যাত্রীরা জানিয়েছেন, লকডাউনের আগেই তাঁরা যে যার বাড়ি ফিরেছিলেন। যেহেতু আস্তে আস্তে সমস্ত কাজের জায়গাই ফের চালু হয়ে যাচ্ছে তাই তাঁরা কাজের জায়গায় ফিরছেন। এদিকে, শুধু বাসই নয়, চলতি শ্রাবণ মাস জুড়েই বিভিন্ন জায়গায় চলছে শিবের মাথায় জল ঢালার হিড়িক। বিশেষত, সোমবারগুলিতে এই ভিড় উপচে পড়ছে। ট্রাফিক পুলিশ সূত্রে জানা গেছে, এব্যাপারে টোটোয় চেপে ৪জনের অধিক এবং মাস্ক ছাড়া গেলেই তাঁদের আটকানো হচ্ছে।
সামাজিক দূরত্বকে থোড়াই কেয়ার করে বাসের ছাদে শতাধিক যাত্রী, বর্ধমানে আটক
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top