728x90 AdSpace

Latest News

Tuesday, 18 August 2020

বিধানসভা নির্বাচনকে সামনে রেখে রাজ্য জুড়ে ঝাঁপাচ্ছে তৃণমূল এসসি এবং ওবিসি শাখা


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: আগামী বিধানসভা নির্বাচনকে সামনে রেখে এবার তৃণমূল কংগ্রেসের এসসি এবং ওবিসি শাখা গোটা রাজ্য জুড়েই ঝাঁপিয়ে পড়ল ভোট বাক্স ঠিক রাখতে। সম্প্রতি তৃণমূল কংগ্রেসের রাজ্য এসসি এবং ওবিসি শাখার রাজ্য সভাপতি করা হয়েছে পূর্ব বর্ধমানের জামালপুরের প্রাক্তন বিধায়ক তথা পূর্ব বর্ধমান জেলা পরিষদের মেণ্টর উজ্জ্বল প্রামাণিককে। তৃণমূল কংগ্রেসের রাজ্য ও জেলাস্তরের কমিটির পুনর্বিন্যাসে উজ্জ্বলবাবুকে পূর্ব বর্ধমান জেলার বেশ কয়েকটি বিধানসভা আসনের পর্যবেক্ষকও নিয়োগ করা হয়েছে। মঙ্গলবার বর্ধমান ভবনে তৃণমূল কংগ্রেসের রাজ্য এসসি এবং ওবিসি শাখার নবনির্বাচিত রাজ্য সভাপতির নেতৃত্বে প্রথম বৈঠক অনুষ্ঠিত হল। 


এদিনের সভায় হাজির ছিলেন দক্ষিণবঙ্গের ১৪টি জেলার জেলা সভাপতি এবং পূর্ব বর্ধমানের এসসি ও ওবিসি বিধায়করাও। হাজির ছিলেন পূর্ব বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধাড়া এবং সহকারী সভাধিপতি দেবু টুডুও। উজ্জ্বলবাবু জানিয়েছেন, চলতি করোনা উদ্ভূত পরিস্থিতিতে যেহেতু সভা বা জমায়েত নিষিদ্ধ। অথচ আগামী বিধানসভা ভোট এগিয়ে আসছে তাই তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সির নির্দেশে প্রথম দফায় দক্ষিণবঙ্গের ১৬টি জেলাকে নিয়ে এই বৈঠক ডাকা হলেও এদিন দুই মেদিনীপুরের জেলা সভাপতিরা হাজির হতে পারেননি। 


তিনি জানিয়েছেন, মূলত রাজ্য সরকারের যে সমস্ত প্রকল্পগুলি রয়েছে সেগুলি সাধারণ মানুষের কাছে সঠিকভাবে পৌঁছাচ্ছে কিনা তা দেখার পাশপাশি রাজ্য সরকারের প্রকল্পগুলি সম্পর্কে সাধারণ মানুষকে জানানোর নির্দেশ দেওয়া হয়েছে এদিন এই সভায়। 
উজ্জ্বলবাবু জানিয়েছেন, করোনা উদ্ভূত পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বিধি মেনে এবং সমস্ত বিধিনিষেধ মেনেই এদিন সভা করা হয়েছে। তিনি জানিয়েছন, প্রথম দফায় দক্ষিণবঙ্গের জেলাগুলিকে নিয়ে বৈঠক করার পর আগামী সপ্তাহে রাজ্য কমিটির বৈঠকও অনুষ্ঠিত হবে বর্ধমানে। 


এদিকে, এদিনের এই বৈঠকে বিভিন্ন জেলা থেকে আগত এসসি এবং ওবিসি শাখার সভাপতিরা জানিয়েছেন, রাজ্য সরকার গরীব ও এসসি এবং ওবিসি সম্প্রদায়ের মানুষের কল্যাণে যে সমস্ত প্রকল্প ও সুবিধা প্রদান করছে, তা সঠিকভাবে সমস্ত মানুষের কাছে পৌঁছাচ্ছে না। এজন্য আরও বেশি করে নজরদারী এবং প্রচারের প্রয়োজন। একইসঙ্গে দায়িত্বপ্রাপ্ত জনপ্রতিনিধিদেরও আরও সজাগ হতে হবে। কেবলমাত্র ধোপদূরস্ত জামাকাপড় পড়া, গাড়ি চড়া এবং ঠাণ্ডা ঘরে বসে থাকলেই চলবে না। এসসি ও ওবিসি তালিকাভুক্ত প্রকৃত মানুষরা তাদের প্রাপ্য সমস্ত সুযোগ সুবিধা পাচ্ছেন কিনা তাও খতিয়ে দেখতে হবে তাঁদের। 
বিধানসভা নির্বাচনকে সামনে রেখে রাজ্য জুড়ে ঝাঁপাচ্ছে তৃণমূল এসসি এবং ওবিসি শাখা
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top