728x90 AdSpace

Latest News

Monday, 24 August 2020

বর্ধমানে বাজার দোকান খোলার নতুন নিয়ম নিয়ে সমস্যায় ব্যবসায়ী মহল


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: করোনা সংক্রমণ ঠেকাতে পূর্ব বর্ধমান জেলাশাসক বিজয় ভারতী দোকান, বাজার খোলা এবং বন্ধের জন্য যে নতুন নিয়ম চালু করেছেন তার জেরে সংকটে পড়ছেন জেলার অটো মোবাইল সেক্টর এবং বর্ধমান ডিষ্ট্রিবিউটর এ্যাসোসিয়েশন। সোমবার চেম্বার অব পূর্ব বর্ধমান অটোমোবাইল ডিলারস্ এ্যাসোসিয়েশনের পক্ষ থেকে জেলাশাসকের এই নয়া নির্দেশকে পুনর্বিবেচনা করার আবেদন জানানো হয়েছে।


সংস্থার সম্পাদক মহেন্দর সিং সালুজা জানিয়েছেন, চলতি করোনা উদ্ভূত পরিস্থিতির জেরে এমনিতেই তাঁদের এই ব্যবসায় চরম সংকট চলছে। তার ওপর জেলাশাসকের নির্দেশে দোকান, বাজার খোলার নিয়মে চরম সমস্যায় পড়েছেন সাধারণ গাড়ি চালকরা। কারণ তাঁরা গাড়ির সার্ভিসিং করাতে পারছেন না। মহিন্দর সিং সাালুজা জানিয়েছেন, এদিন তাঁরা জেলাশাসকের কাছে অটোমোবাইল ব্যবসাকে স্বাভাবিক সময়মতোই খোলা রাখার আবেদন জানানো হয়েছে। তিনি জানিয়েছেন, তাঁদের যাঁরা ক্রেতা তাঁদের অনেকাংশই সরকারী চাকুরীজীবী। কিন্তু জেলাশাসক বর্তমানে নিয়ম করেছেন দুপুর ১২ টা থেকে রাত্রি ৮টা পর্যন্ত দোকান, বাজার খোলা থাকবে। এরফলে ওই ক্রেতারা ভয়ানক সমস্যায় পড়েছেন।


এদিকে, শুধু অটোমোবাইল ব্যবসাই নয় এদিন বর্ধমান ডিষ্ট্রিবিউটরস এ্যাসোসিয়েশনের পক্ষ থেকেও জেলাশাসকের কাছে বাজার খোলা বন্ধের নতুন নিয়ম পুনর্বিবেচনার আবেদন জানানো হয়েছে। সংস্থার পক্ষ থেকে সোমনাথ বোস জানিয়েছেন, দুপুর ১২টা থেকে রাত্রি ৮টা পর্যন্ত দোকান বাজার খোলা বন্ধের নিয়ম করা হয়েছে। কিন্তু ওই সময়ের মধ্যে তাঁদের পক্ষে খুচরো বাজারে মাল সরবরাহ করা সম্ভব নয়। এরফলে বাজারে বিভিন্ন পণ্যের দাম বাড়া এবং কালোবাজারি হবার সম্ভাবনা সৃষ্টি হবে।

বর্ধমানে বাজার দোকান খোলার নতুন নিয়ম নিয়ে সমস্যায় ব্যবসায়ী মহল
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top