728x90 AdSpace

Latest News

Tuesday, 25 August 2020

সিপিএমের খারাপ গুণগুলো ত্যাগ করতে হবে, রাজ্য কমিটির বৈঠকে নির্দেশ দেবু টুডুর



ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: সিপিএমের খারাপ গুণগুলো কেউ কেউ আয়ত্ত্ব করেছেন। এটা কিন্তু চলবে না। রাজ্যের মুখ্যমন্ত্রী সমস্ত শ্রেণীর মানুষের জন্য যেভাবে উন্নয়ন মূলক পরিকল্পনা করছেন তার সুফলকে সর্বস্তরে পৌঁছাতেই হবে। আর এরজন্য নেতাদের ঘরে বসে থাকলে হবে না। মাঠে ময়দানে নেমেই কাজ করতে হবে। মঙ্গলবার বর্ধমানে তৃণমূল কংগ্রেসের তপশীলি জাতি ও ওবিসি সেলের রাজ্য কমিটির বৈঠকে এভাবেই আত্মসমালোচনা করলেন তৃণমূল কংগ্রেসের রাজ্য সমন্বয় কমিটির সদস্য দেবু টুডু। 


এদিন তিনি উপস্থিত রাজ্য কমিটির সদস্যদের জানান, রাজ্য সরকারের যে সমস্ত উন্নয়ন মূলক পরিকল্পনা রয়েছে তার সুফলকে সমস্ত শ্রেণীর মানুষের কাছে পৌঁছাতেই হবে। দেবু টুডু এদিন বলেন, সিপিএম আমলে তপশীলি জাতি, ওবিসি মানুষদের কেবল ভোটযন্ত্র হিসাবেই ব্যবহার করা হয়েছে। তাদের উন্নয়নের কথা ভাবেনি সিপিএম। কিন্তু মমতা বন্দোপাধ্যায় মুখ্যমন্ত্রী হিসাবে বসেই এই শ্রেণীর মানুষদের যোগ্য সম্মান দিয়েছেন। তাঁদের জন্য একাধিক পরিকল্পনা করেছেন, প্রকল্প চালু করেছেন। তিনি বলেন, আগামী বিধানসভা নির্বাচনে রাজ্যে তৃণমূল কংগ্রেসই ক্ষমতায় ফিরবে। অন্য কোনো দল আসবে না। কিন্তু তা বলে আত্মতুষ্টিতে থাকলে চলবে না। 


অপরদিকে, এদিন রাজ্য তৃণমূল কংগ্রেসের এসসি ওবিসি সেলের রাজ্য সভাপতি উজ্জ্বল প্রামাণিক জানিয়েছেন, রাজ্য সরকার প্রায় ৬৪ রকম প্রকল্প চালু করেছেন। কিন্তু অধিকাংশ নেতাই সে সমস্ত প্রকল্প সম্পর্কে খোঁজ খবর রাখেন না। এদিনের বৈঠকে সেই সমস্ত প্রকল্পগুলির সুফল যাতে সকলে পেতে পারেন তার জন্য রাজ্য কমিটির সদস্যদের উদ্যোগী হতে আহ্বান জানিয়েছেন। উজ্জ্বলবাবু জানিয়েছেন, আগামী বিধানসভা নির্বাচনের আগে এই সেলকে আরও শক্তিশালী করার উদ্যোগ নেওয়া হয়েছে। আর সেই লক্ষ্যেই এদিন রাজ্য কমিটির বৈঠকে বিস্তারিত আলোচনা করা হয়েছে। এদিন এই বৈঠকে অন্যান্যদের মধ্যে হাজির ছিলেন পূর্ব বর্ধমানের জেলা পরিষদ সভাধিপতি শম্পা ধাড়া সহ জেলার এসসি ও ওবিসি বিধায়কগণ সহ জেলা পরিষদের কর্মাধ্যক্ষরাও।
সিপিএমের খারাপ গুণগুলো ত্যাগ করতে হবে, রাজ্য কমিটির বৈঠকে নির্দেশ দেবু টুডুর
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top