728x90 AdSpace

Latest News

Tuesday, 25 August 2020

রাজ্যের প্রশাসনিক ভার্চুয়াল বৈঠকে পূর্ব বর্ধমান জেলা নিয়ে ক্ষোভ প্রকাশ মুখ্যমন্ত্রীর


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: মঙ্গলবার ৫ জেলাকে নিয়ে প্রশাসনিক ভার্চুয়াল বৈঠকে পূর্ব বর্ধমান জেলা প্রশাসনের একাধিক প্রকল্পে লক্ষ্যমাত্রা পূরণ করতে না পারায় রীতিমত ক্ষোভ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। এদিন পূর্ব বর্ধমান জেলার জেলাশাসকের উদ্দেশ্যে মুখ্যমন্ত্রী বলেন, জেলায় রাস্তাঘাট খারাপ থাকায় মোট ৯৫ কিমি রাস্তা তৈরীর নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু হয়েছে মাত্র ১৫.৬৭ কিমি। করোনার অজুহাত দেখিয়ে কাজ হচ্ছে না।


রীতিমত ক্ষোভ প্রকাশ করে জেলাশাসক কে মুখ্যমন্ত্রী বলেন, লজ্জা করছে না। কোনো কাজ করবে না, ঘুমিয়ে থাকবে? এটা অত্যন্ত খারাপ। এরপরই মুখ্যমন্ত্রী আগামী ৭দিনের মধ্যে রিপোর্ট তলব করেন। শুধু রাস্তাই নয়, এদিন রাস্তার পাশাপাশি কৃষকবন্ধু প্রকল্পেও ঠিকমত কাজ না হওয়ায় প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রী। বাংলা আবাস যোজনাতেও লক্ষ্যমাত্রা পূরণ করার নির্দেশ দেন তিনি। সকলের উদ্যেশ্যে মুখ্যমন্ত্রী বলেন, বকেয়া টাকা পাওয়া যাচ্ছে না বলে কাজ বন্ধ করা যাবে না। বাংলা সহায়তা কেন্দ্র তৈরীতে পূর্ব বর্ধমান জেলায় ১৮৩টির লক্ষ্যমাত্রা দেওয়া হলেও এই প্রকল্পেও আশানুরূপ কাজ না হওয়ায় দ্রুত লক্ষ্যমাত্রা পূরণ করার নির্দেশ দেন তিনি।


এরই পাশাপাশি জেলার পতিত জমিগুলিকে কাজে লাগানোর জন্য মাটির সৃষ্টি প্রকল্পে পূর্ব বর্ধমান জেলাকে সংযুক্ত করার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। কন্যাশ্রী প্রকল্পেও লক্ষ্যমাত্রা পূরণ করার নির্দেশ দেন তিনি। পাশাপাশি, জেলায় করোনার সংক্রমণ বাড়ায় এদিন তিনি যথাযথ নজর দেবারও নির্দেশ দেন। কোভিড হাসপাতালগুলিতে প্রতিদিন সকলে কাজে আসছেন কিনা সে ব্যাপারেও প্রশাসনিক পরিদর্শন করার নির্দেশ দেন। একইসঙ্গে রাজ্য থেকেও টিম গিয়ে জেলায় জেলায় পরিদর্শন যাতে করে সেজন্য মুখ্যমন্ত্রী নির্দেশ দেন। এদিন পূর্ব বর্ধমান জেলার বিডিএ সভাঘরে এই ভার্চুয়াল প্রশাসনিক বৈঠকে হাজির ছিলেন জেলা প্রশাসনের সমস্ত আধিকারিক, থানার ওসি, বিডিও-রাও।


রাজ্যের প্রশাসনিক ভার্চুয়াল বৈঠকে পূর্ব বর্ধমান জেলা নিয়ে ক্ষোভ প্রকাশ মুখ্যমন্ত্রীর
  • Title : রাজ্যের প্রশাসনিক ভার্চুয়াল বৈঠকে পূর্ব বর্ধমান জেলা নিয়ে ক্ষোভ প্রকাশ মুখ্যমন্ত্রীর
  • Posted by :
  • Date : August 25, 2020
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top