728x90 AdSpace

Latest News

Friday, 14 August 2020

বর্ধমানে কন্যাশ্রী প্রকল্পে ভাল কাজ করায় পুরষ্কৃত বিদ্যালয়, কলেজ সহ ছাত্রীরা


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: পূর্ব বর্ধমান জেলায়  
কন্যাশ্রী প্রকল্পে দৃষ্টান্তমূলক কাজের জন্য জেলার বিভিন্ন স্কুল ও ছাত্রছাত্রীদের হাতে পুরষ্কার তুলে দেওয়া হল। কন্যাশ্রী দিবস উপলক্ষে করোনা বিধিকে মাথায় রেখেই শুত্রুবার এই অনুষ্ঠানের আয়োজন করা হয় অত্যন্ত সীমিতভাবেই। পাশাপাশি এদিন একটি সুসজ্জিত ট্যাবলোরও উদ্বোধন করেন আধিকারিকরা।  অনুষ্ঠানে হাজির ছিলেন জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধাড়া, সহকারী সভাধিপতি দেবু টুডু, জেলাশাসক বিজয় ভারতী, জেলা কন্যাশ্রী প্রকল্পাধিকারিক মৌলি সান্যাল প্রমুখরা। 


এদিন বর্ধমান শহরের বিদ্যার্থী গার্লস হাইস্কুলকে প্রথম পুরষ্কার, মেমারী আর এস বি বিদ্যালয়কে দ্বিতীয় এবং গুসকরা বালিকা বিদ্যালয়কে তৃতীয় পুরষ্কার প্রদান করা হয়। ২০১৯-২০২০ আর্থিক বছরে উল্লেখযোগ্য কাজ করার জন্য বিদ্যালয়ের এই পুরষ্কারের পাশাপাশি এদিন বর্ধমান মহিলা কলেজকে প্রথম, গুসকরা কলেজকে দ্বিতীয় এবং মন্তেশ্বরের ডা. গৌরমোহন রায় কলেজকে তৃতীয় পুরষ্কার প্রদান করা হয়। পুরষ্কারের পাশাপাশি এদিন প্রত্যেকের হাতে তুলে দেওয়া হয় বৃক্ষশিশু। উল্লেখ্য, এদিন পূর্ব বর্ধমান জেলার দুই কন্যাশ্রী ছাত্রী কাটোয়া বালিকা বিদ্যালয়ের শ্রেয়া সাহা এবং সাতগেছিয়া বালিকা বিদ্যালয়ের ছাত্রী সাথী মণ্ডলকে বিশেষভাবে সম্মানিত করা হয়। 


এদিন কন্যাশ্রী বিভাগ সূত্রে জানা গেছে, গত ২০১৮-২০১৯ আর্থিক বছরে পূর্ব বর্ধমান জেলায় কে-ওয়ান প্রদানের লক্ষ্যমাত্রা ছিল ১ লক্ষ ৪০ হাজার ৭৪৭ জনের। পূরণ করা গেছিল ১ লক্ষ ৩৬ হাজার ২৮৮ জনের। ২০১৯-২০২০ সালে এই লক্ষ্যমাত্রা ছিল ১ লক্ষ ৩৬ হাজার ৮২৩জনের। পূরণ করা গেছিল ১ লক্ষ ৩৪ হাজার ৬৭৬ জনের। এরই পাশাপাশি ২০২০-২০২১ আর্থিক বছরে লক্ষ্যমাত্র রয়েছে ১ লক্ষ ৩৩ হাজার ২৩৫ জনের। যার মধ্যে এখনও পর্যন্ত কে-ওয়ান দেওয়া গেছে ৭৯ হাজার ২০২ জন ছাত্রীকে। 


বর্ধমানে কন্যাশ্রী প্রকল্পে ভাল কাজ করায় পুরষ্কৃত বিদ্যালয়, কলেজ সহ ছাত্রীরা
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top