728x90 AdSpace

Latest News

Sunday, 30 August 2020

করোনা পরিস্থিতির মধ্যেই বর্ধমান বিশ্ববিদ্যালয়ের অধীনে ইউআইটি কলেজের রেকর্ড, পরীক্ষা নিয়ে ফলাফলও প্রকাশ করে দিলো


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: রেকর্ড সৃষ্টি করল বর্ধমানের ইউআইটি কলেজ। গোটা দেশ জুড়ে কলেজ, বিশ্ববিদ্যালয়ের চুড়ান্ত বর্ষের পরীক্ষা নেওয়ার বিষয় নিয়ে সুপ্রীম কোর্ট রায় ঘোষণা করেছেন। চলতি করোনা উদ্ভূত পরিস্থিতিতে রাজ্য সরকার যখন এই পরীক্ষা নেওয়ার ক্ষেত্রে রীতিমত চিন্তায় পড়েছেন। সেই সময় কার্যত সুপ্রীম কোর্টের রায়ের আগেই ইউজিসির গাইড লাইন মেনেই অনলাইনে পরীক্ষা নিয়ে তার চুড়ান্ত ফলাফলও প্রকাশ করে দিল বর্ধমান বিশ্ববিদ্যালয়ের অধীন ইউনিভার্সিটি ইনস্টিটিউট অফ টেকনোলজি বা ইউআইটি। 


গত ২৫ আগষ্ট ইউআইটি-র স্নাতক পর্যায়ের চূড়ান্ত সেমিস্টারের ফলাফল প্রকাশিত হয়েছে। যদিও এখনও বর্ধমান বিশ্ববিদ্যালয়ের অধীন বাকি ৬২ কলেজ এব্যাপারে কোনো সিদ্ধান্তই নিতে পারেনি। ইউআইটি-র অধ্যক্ষ অধ্যাপক অভিজিৎ মিত্র জানিয়েছেন, গত ২৩ মার্চ লকডাউনের আগেই ইউআইটি-র সমস্ত বর্ষের মিড-সেমিস্টারের পরীক্ষা হয়ে গেছিল এবং লকডাউনের পরেও এপ্রিল মাস থেকে ইন্টারনেটের মাধ্যমে জুন মাস অবধি নিয়মিত পঠন-পাঠন হয়েছে। 


তিনি জানিয়েছেন, নিয়মানুযায়ী চুড়ান্ত বর্ষের ইঞ্জিনীয়ারিং পড়ুয়াদের জুন-জুলাই মাসের মধ্যেই তাদের সিলেবাস শেষ করতে হয়। নাহলে চাকরি সংক্রান্ত বিষয়ে তাঁরা সমস্যায় পরবেন। তাই জুন মাসে চূড়ান্ত বর্ষের ৩৭৮ জন ছাত্র-ছাত্রীর কাছে অনলাইন পরীক্ষার জন্য সম্মতি নেওয়া হয়। এরপর জুলাই মাসে রাজ্য সরকারের ও ইউজিসি-র নির্দেশ আসার পর জুলাই মাসের ভেতরেই চূড়ান্ত বর্ষের ছাত্র-ছাত্রীদের অনলাইন পরীক্ষা নেওয়া হয়। এরপর গত ২৫শে আগস্ট বিশ্ববিদ্যালয় সেই রেজাল্ট প্রকাশ করে। 

করোনা পরিস্থিতির মধ্যেই বর্ধমান বিশ্ববিদ্যালয়ের অধীনে ইউআইটি কলেজের রেকর্ড, পরীক্ষা নিয়ে ফলাফলও প্রকাশ করে দিলো
  • Title : করোনা পরিস্থিতির মধ্যেই বর্ধমান বিশ্ববিদ্যালয়ের অধীনে ইউআইটি কলেজের রেকর্ড, পরীক্ষা নিয়ে ফলাফলও প্রকাশ করে দিলো
  • Posted by :
  • Date : August 30, 2020
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top