728x90 AdSpace

Latest News

Monday, 31 August 2020

৬৭বছর বয়সে সর্বভারতীয় যোগা প্রতিযোগিতায় সোনা বর্ধমানের পীযুষকান্তি পানের



ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: ভারত সরকার অনুমোদিত যোগা ফেডারেশন অফ ইন্ডিয়া কর্তৃক আয়োজিত চতুর্থ ফেডারেশন যোগা স্পোর্টস কাপ-২০২০ তে সোনা জিতলেন বর্ধমানের পীযুষকান্তি পান। ৬৭ বছর বয়স্ক পীযুষবাবুই এই প্রতিযোগিতার সবথেকে বেশি বয়সের প্রতিযোগী হিসাবে অংশগ্রহণ করেছিলেন। 


গত আগস্ট মাসের ১৫ থেকে ৩০তারিখ পর্যন্ত অনলাইনে এই সর্বভারতীয় যোগা প্রতিযোগিতা টি অনুষ্ঠিত হয়। জুম ভিডিও আপের মাধ্যমে নিজেদের বাড়িতে থেকেই প্রতিযোগীরা এই কম্পিটিশনে নিজেদের প্রতিভা তুলে ধরেছেন। রবিবার এই প্রতিযোগিতার ফলাফল ঘোষণা হয়। ফেডারেশনের পক্ষ থেকে বর্ধমানের বেচারহাট এলাকার বাসিন্দা প্রাক্তন স্কুল শিক্ষক পীযুষবাবুর কাছে এই সুখবর এসে পৌঁছায়। আর এরপরই পীযুষবাবুর প্রশিক্ষক সুব্রত সরকার থেকে শুরু করে পরিবারের সদস্য ও শুভান্যুধায়ীরা শুভেচ্ছা জানিয়েছেন পীযুষকান্তি পান কে। 


পীযুষবাবু জানিয়েছেন, এই প্রতিযোগিতায় ৩৫উর্দ্ধ বিভাগে প্রথম হয়ে ভাল লাগছে। তিনি জানিয়েছেন, দেশের ২২জন প্রতিযোগীর মধ্যে এই রাজ্য থেকে এই বিভাগে মাত্র তিনজন প্রতিযোগী অংশগ্রহণ করেছিলেন। তাঁর মধ্যে তিনি একজন। তবে গতবছর এই প্রতিযোগিতায় ৩৫ বছর থেকে ৪৫ এবং ৪৫ বছরের উর্দ্ধ দুটি বিভাগ ছিল। কিন্তু এবছর সরাসরি ৩৫ বছর থেকে যেকোনো বয়স অবধি একটাই গ্রুপ করে দেওয়ায় প্রতিযোগিতা কঠিন ছিল। কারণ তাঁকে ৩৫ বছরের প্রতিযোগীর সঙ্গেও পাল্লা দিতে হয়েছে।


তিনি জানিয়েছেন, করোনা উদ্ভূত পরিস্থিতির কারণে এবছর তামিলনাড়ুতে এই প্রতিযোগিতা হওয়ার কথা থাকলেও তা বাতিল করা হয়। পরিবর্তে অনলাইনে এই প্রতিযোগিতার ব্যবস্থা করে যোগা ফেডারেশন অফ ইন্ডিয়া। পীযুষবাবু জানিয়েছেন, এই প্রতিযোগিতায় সাফল্যের ফলে এবার আন্তর্জাতিক স্তরের প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ পাওয়া যাবে। তারই প্রস্তুতি শুরু করবেন শীঘ্রই। 
৬৭বছর বয়সে সর্বভারতীয় যোগা প্রতিযোগিতায় সোনা বর্ধমানের পীযুষকান্তি পানের
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top