728x90 AdSpace

Latest News

Saturday, 1 August 2020

পূর্ব বর্ধমান জেলায় করোনা সংক্রমণ বৃদ্ধির পাশাপাশি মৃত্যুর হারের নিরিখেও নতুন করে ছড়াচ্ছে আতঙ্ক


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: গত ১৯এপ্রিল পূর্ব বর্ধমান জেলার খণ্ডঘোষে প্রথম করোনা আক্রান্ত রোগীর হদিস পাওয়া গিয়েছিল। আর তারপর থেকে ধীরে ধীরে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি ঘটলেও গোটা রাজ্যের মধ্যে এই জেলার পরিস্থিতি বাস্তবিকই স্বস্তিদায়ক ছিল। কিন্তু পরিযায়ী শ্রমিকদের বিভিন্ন রাজ্য থেকে এই জেলায় ফিরে আসার প্রক্রিয়া শুরু হওয়ার পর জেলা প্রশাসনের কপালে চিন্তার ভাঁজ পড়তে শুরু হয়। প্রায় প্রতিদিনই জেলার বিভিন্ন প্রান্ত থেকে করোনা আক্রান্ত রোগীর খবর আসতে শুরু করে। পাশাপাশি, রাজ্যজুড়ে চলতে থাকা লকডাউন কে আরও কড়া হাতে মোকাবিলা করতে উঠেপড়ে নামে পুলিশ প্রশাসন। 


কিন্তু রাজ্যের লকডাউন, জেলা প্রশাসনের লকডাউন, সর্বাত্মক প্রচার, এসবের কোনোকিছুই আর এখন কাজে আসছে না বলেই তথ্যে উঠে আসছে। রীতিমত এপ্রিল মাস থেকে আজ অর্থাৎ শনিবার পর্যন্ত এই জেলার করোনা সংক্রমণের নিরিখে সমস্ত রেকর্ড ভেঙে দিয়ে একদিনে পূর্ব বর্ধমান জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হলেন ১২১জন। তার মধ্যে ভাতার থানা এলাকায় আক্রান্ত হয়েছেন মোট ৫১জন, এবং জামালপুর থানা এলাকায় আক্রান্তের সংখ্যা ৩৯জন। পাশাপাশি বর্ধমান পৌর এলাকাতেও নতুন করে সংক্রমিত হয়েছেন ১০জন। এছাড়াও, বর্ধমান-১ব্লকে ৩জন, বর্ধমান-২ব্লকে ২জন, কালনা-ব্লকে ১জন, কালনা-২ব্লকে ১জন, কালনা পৌর এলাকায় ২জন, মন্তেশ্বরে ২জন, মেমারি-১ব্লকে ৩জন, পূর্বস্থলী-১ব্লকে ৩জন, পূর্বস্থলী-২ব্লকে ১জন, রায়না-২ব্লকে ১জন এবং কাটোয়া পৌর এলাকায় ৩জন নতুন করে আক্রান্ত হয়েছেন। 


এরই মধ্যে জেলা প্রশাসনের রিপোর্ট অনুযায়ী করোনা আক্রান্ত রোগীর মৃত্যু সংখ্যাও পাল্লা দিয়ে বাড়তে শুরু করায় নতুন করে চিন্তার ভাঁজ পড়তে শুরু করেছে স্বাস্থ্য দপ্তরের কপালে। জেলা প্রশাসনের তথ্য অনুযায়ী জেলায় প্রথম করোনা আক্রান্ত রোগীর মৃত্যু ঘটেছিল জুলাই মাসের ৯তারিখে। এরপর ১৭তারিখে দ্বিতীয় রোগীর মৃত্যু হয়। কিছুদিন বাদ দিয়ে ২১ জুলাই থেকে ১আগস্ট পর্যন্ত শুধুমাত্র ২৮ ও ২৯জুলাই বাদ দিয়ে প্রতিদিন করোনা আক্রান্ত রোগীর মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। শনিবার পর্যন্ত পূর্ব বর্ধমান জেলায় মোট ২০জন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। ফলে একদিকে জেলাজুড়ে লাগামছাড়া সংক্রমণ, অন্যদিকে করোনা আক্রান্ত রোগীর একের পর এক মৃত্যুর ঘটনায় জেলাবাসীর মধ্যে রীতিমত ভয় সংক্রমিত হতে শুরু করেছে বলে অনেকেই আশংকা প্রকাশ করেছেন।


শনিবার পূর্ব বর্ধমান জেলা প্রশাসনের দেওয়া তথ্য অনুযায়ী জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা পৌঁছেছে ৯৪৬জন। এঁদের মধ্যে সক্রিয় আক্রান্ত রয়েছেন ৩৪৩জন। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন মোট ৫৮৩জন। সর্বোপরি পূর্ব বর্ধমান জেলার পার্শবর্তী পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, বীরভূম জেলার সার্বিক করোনা পরিস্থিতির নিরিখে পূর্ব বর্ধমানের করোনা পরিস্থিতি এই মুহূর্তে রাজ্য স্বাস্থ্য দপ্তরকেও ভাবিয়ে তুলেছে বলে সূত্রের খবর। 
পূর্ব বর্ধমান জেলায় করোনা সংক্রমণ বৃদ্ধির পাশাপাশি মৃত্যুর হারের নিরিখেও নতুন করে ছড়াচ্ছে আতঙ্ক
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top