728x90 AdSpace

Latest News

Monday, 17 August 2020

পল্লিমঙ্গলের অভিনব উদ্যোগ, কোভিড যোদ্ধাদের সন্মান জানাতে দেওয়া হচ্ছে 'কুটির সুরক্ষা'


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: করোনা ভাইরাসের দাপটে সাধারণ মানুষ বেসামাল। তবু দাঁতে দাঁত চেপে  কোভিড যোদ্ধারা লড়ে যাচ্ছেন সামনের সাড়িতে দাঁড়িয়ে। আর এই যোদ্ধাদের সম্মান জানাতে এক অভিনব নতুন প্রকল্প চালু করল পল্লিমঙ্গল সমিতি। নাম "কুটির সুরক্ষা"। বাজারে এখন হ্যান্ড স্যানেটাইজার বা মাস্ক পর্যাপ্ত পরিমাণে পাওয়া গেলেও রুগীর আপতকালীন দরকারের অক্সিজেন সিলেন্ডার কিংবা তার স্বাস্থ্য বোঝার জন্য প্রয়োজনীয় সঠিক পালস অক্সিমিটার এখনো অমিল অনেকাংশে।


এই মহামারি পরিস্থিতি মোকাবিলায় স্ব্যাস্থ্য বিভাগের সাথে সাথে লড়ছে পুলিশও। কোনো করোনা আক্রান্ত রোগীকে বাড়ি থেকে হাসপাতাল নিয়ে যাওয়া কিংবা মৃত কোভিড পেশেন্টকে শশ্মানে নিয়ে যাওয়ার জন্য পুলিশকে সর্বদা দায়িত্ব পালন করতে হচ্ছে। সম্প্রতি পূর্ব বর্ধমানের পালশিট পুলিশ ক্যাম্পের ৯জন পুলিশ কর্মীর ১সাথে করোনা আক্রান্ত হয়েছেন। আর এরপরই পল্লিমঙ্গল সমিতির পক্ষ থেকে এই প্রকল্পের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়।


সমিতির সম্পাদক সন্দীপণ সরকার জানিয়েছেন, পাল্লা পুলিশ ক্যাম্পে একাধিক পুলিশ কর্মী করোনায় আক্রান্ত হওয়ার খবর আমাদের হুঁশ ফেরায়। তারই ফলশ্রুতি এই প্রকল্প, এর মাধ্যমে তাঁরা প্রতি মাসে পূর্ব বর্ধমান জেলার প্রতিটি থানায় একটি করে প্যাকেট পৌছে দেবার সিদ্ধান্ত নিয়েছেন। যাতে থাকবে ৬লিটারের ২টি অক্সিজেন সিলেন্ডার, পালস অক্সিমিটার সহ পিপিই, মাস্ক, স্যানেটাইজার, সোডিয়াম হাইপোক্লোরাইড, গ্লাভস ইত্যাদি। সন্দীপনবাবু জানিয়েছেন, মঙ্গলবার সকাল ১১টায় জেলা পুলিশ সুপার ভাস্কর মুখার্জির হাত দিয়ে এই প্রকল্পের শুভ সূচনা করা হবে।

পল্লিমঙ্গলের অভিনব উদ্যোগ, কোভিড যোদ্ধাদের সন্মান জানাতে দেওয়া হচ্ছে 'কুটির সুরক্ষা'
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top