728x90 AdSpace

Latest News

Saturday, 8 August 2020

আগস্টের দ্বিতীয় লকডাউনে বর্ধমানে অভুক্ত মানুষেরা খেলেন মাছের ঝোল, ভাত,রসগোল্লা


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: আগষ্টের দ্বিতীয় লকডাউনে শুনশান বর্ধমানের রাস্তাঘাট। বন্ধ সমস্ত দোকানপাট, হোটেল বা খাবারের দোকানও। আর এতেই ঘোর সংকটে পড়েছেন রাস্তার ভবঘুরেরা। বর্ধমান স্টেশন সংলগ্ন রেলওয়ে ফ্লাই ওভারের নিচে ফাঁকা জায়গায় অস্থায়ী ভাবে বসবাস করে কয়েক'শ ভবঘুরে, ভিখারি থেকে অসহায় মানুষ। এমনি দিনে হোটেল বা খাবারের দোকানপাট খোলা থাকলে কোনোক্রমে এঁরা নিজেদের দুবেলা পেট ভরানোর ব্যবস্থা করে নেয়। কিন্তু শনিবার ছিল সব বন্ধ। আর এই অসহায়, নিরন্ন, অভুক্ত মানুষগুলোর মুখে খাবার তুলে দিতে এগিয়ে এলো বর্ধমান রান্নার পাঠশালা নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থা। 


বিগত দিনের লকডাউনের মতই এবারও এই সংস্থার সদস্যরা শহর ঘুরে অভুক্ত মানুষদের পাশে দাঁড়ানোর মহৎ প্রয়াস জারি রেখেছে। সংস্থার পক্ষ থেকে এই কর্মসূচীর নাম দিয়েছেন ৩০.৭। সংস্থার কর্মকর্তা সুমন্ত দে জানিয়েছেন, তাঁদের প্রায় ৩০ জনেরও বেশি সদস্য রয়েছেন। এই কর্মসূচীর নামকরণ সম্পর্কে তাঁরা জানিয়েছেন, গোটা দেশে ৩০.৭ শতাংশ মানুষ সারাদিনে খেতে পান না। আর তাই তাঁরা তাঁদের সীমিত সামর্থ্যের মধ্যেই হাজির হচ্ছেন এই লকডাউনের দিনগুলিতে এই সংখ্যার একটা ক্ষুদ্র মানুষের মুখে খাবার তুলে দিতে। 


শনিবার বর্ধমান ষ্টেশন এলাকায় এদিন এই সমস্ত ফুটপাতবাসীদের প্রায় ২৫০ জনকে মাছের ঝোল ভাত সঙ্গে একটি করে রসগোল্লা খাওয়ালেন তাঁরা। জানিয়েছেন, বিগত লকডাউনের দিনগুলিতেও তাঁরা এভাবেই অসহায় নিরন্ন মানুষের মুখে খাবার তুলে দিয়েছেন। আগামী দিনেও এভাবেই তাঁরা কাজ করে যেতে চান। 

আগস্টের দ্বিতীয় লকডাউনে বর্ধমানে অভুক্ত মানুষেরা খেলেন মাছের ঝোল, ভাত,রসগোল্লা
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top