728x90 AdSpace

Latest News

Monday, 31 August 2020

রাজ্যের টার্গেট ১০লক্ষ, পূর্ব বর্ধমান জেলাতেও যুবকদের ঢল নেমেছে যুবশক্তিতে নাম লেখানোর


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: এতদিন যে সমস্ত 
যুবক যুবতীরা অরাজনৈতিকভাবে সমাজসেবার ইচ্ছা পোষণ করতেন তাঁরা এবার রাজ্য জুুরে সেই কাজে ঝাঁপিয়ে পড়তে শুরু করলেন। তবে সরাসরি রাজনৈতিক ব্যানার নয়। অন্তত সামনাসামনি প্রকাশ্যে অরাজনৈতিক ব্যানারেই মানুষের সাহায্যের জন্য তৃণমূল সাংসদ অভিষেক বন্দোপাধ্যায় যুবশক্তি নামে যে ফ্রণ্ট খুলেছেন তাতে গোটা রাজ্যের সঙ্গে পূর্ব বর্ধমান জেলাতেও শয়ে শয়ে যুবক যুবতী নাম লেখাতে শুরু করেছেন। 


প্রাথমিকভাবে গ্রামে গ্রামে যুব সদস্যদের ১০টি করে পরিবার দেখভাল করার দায়িত্ব দেওয়া হচ্ছে। রবিবার বর্ধমান উত্তর বিধানসভার তৃণমূল বিধায়ক নিশীথ মালিক সাংবাদিক বৈঠক করে জানিয়েছেন, তাঁর বিধানসভা এলাকার দুটি ব্লকে এখনও পর্যন্ত প্রায় ১ হাজারের কাছাকাছি যুবক যুবশক্তিতে নাম লিখিয়েছেন। নিশীথবাবু দাবী করেছেন, এই সমস্ত যুবকদের মধ্যে যেমন কোনো রাজনীতি না করা যুবরা রয়েছেন, তেমনি অন্যান্য বিভিন্ন রাজনৈতিক দল যেমন বিজেপি, সিপিএম ছেড়েও যুবশক্তিতে নাম লেখানোর আবেদন জমা পড়ছে। 


নিশীথবাবু জানিয়েছেন, সেপ্টেম্বর মাসের প্রথম দিকেই তাঁরা বিভিন্ন জায়গায় ক্যাম্প করে আরও যুবদের সদস্যভুক্ত করবেন। উল্লেখ্য, প্রদেশ তৃণমূল যুব সভাপতি সাংসদ অভিষেক বন্দোপাধ্যায় করোনা উদ্ভূত পরিস্থিতি এবং আমফানে ক্ষতিগ্রস্থ তথা এই সময়কালে সাধারণ মানুষের বিবিধ সমস্যা সমাধানে যুবশক্তিকে কাজে নামার নির্দেশ দেন। ইতিমধ্যেই গোটা রাজ্যে ১০ লক্ষ যুবশক্তির সদস্যপদ সংগ্রহের লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। যার মধ্যে প্রায় সাড়ে ৬ লক্ষ সদস্যপদ সংগৃহিত হয়েছে বলে তৃণমূল সূত্রে জানা গেছে। 


পূর্ব বর্ধমান জেলার ক্ষেত্রে জেলা যুব তৃণমূল সভাপতি রাসবিহারী হালদার জানিয়েছেন, এখনও পর্যন্ত তাঁরা ৩৬ হাজার সদস্যপদ অতিক্রান্ত করেছেন। আগামী সেপ্টেম্বর মাসের মধ্যে এই সংখ্যা দ্বিগুন করার লক্ষ্যমাত্রা নিয়ে তাঁরা এগোচ্ছেন। এদিকে, জানা গেছে, যুবশক্তির এই সদস্যদের ছকে বেঁধে কাজ করানোর জন্য পিরামিড কমিটি গঠন করা হয়েছে একেবারে নিচুতলা থেকে। প্রতিটি সদস্য তাঁর এলাকার ১০টি পরিবারকে নিয়ে তৈরী করছেন একটি হোয়াটস্অ্যাপ গ্রুপ। সেই গ্রুপে সংশ্লিষ্ট পরিবারের সদস্য তাঁদের সমস্যার কথা জানাচ্ছেন। এই গ্রুপের মাথায় থাকছেন প্রদেশ তৃণমূল যুব কংগ্রেসের কোনো নেতৃবৃন্দের পাশাপাশি জেলার পদাধিকারী। 

ফলে ওপর থেকে নিচে সবাই সমস্যা জানতে পারছেন। আর সেই সমস্যার সমাধান করার চেষ্টা করছেন। প্রদেশ তৃণমূল যুব কংগ্রেসের কোর কমিটির অন্যতম সদস্য শান্তনু কোনার জানিয়েছেন, আমফান এবং করোনা উদ্ভূত পরিস্থিতিতে সাধারণ মানুষ ছোটবড় নানান সমস্যায় থাকছেন। তাঁদের সেই সমস্যা দূর করার জন্যই সাংসদ অভিষেক বন্দোপাধ্যায় নতুন এই দল তৈরী করেছেন। কোনো রাজনীতি নয়, রাজনীতির কোনো দুরভিসন্ধিও নয়। একেবারে প্রকৃত অর্থেই সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর লক্ষ্য নিয়েই কাজ করছেন যুবশক্তি। আর তাই অন্যান্য রাজনৈতিক দল থেকেও যুবরা দলে দলে যুবশক্তিতে নাম লেখাচ্ছেন। 
রাজ্যের টার্গেট ১০লক্ষ, পূর্ব বর্ধমান জেলাতেও যুবকদের ঢল নেমেছে যুবশক্তিতে নাম লেখানোর
  • Title : রাজ্যের টার্গেট ১০লক্ষ, পূর্ব বর্ধমান জেলাতেও যুবকদের ঢল নেমেছে যুবশক্তিতে নাম লেখানোর
  • Posted by :
  • Date : August 31, 2020
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top