728x90 AdSpace

Latest News

Friday, 28 August 2020

পরিচিতদের ব্যঙ্গ,বিদ্রুপ সহ্য করতে না পেরে আত্মঘাতী কলেজ ছাত্র, শোকের ছায়া কালনায়


ফোকাস বেঙ্গল ডেস্ক,কালনা: দিনের পর দিন বন্ধু বান্ধব, পাড়া প্রতিবেশীদের ব্যঙ্গ বিদ্রুপ সহ্য করতে না পেরে মাত্র ২১বছরে পা দেওয়া তৃতীয় বর্ষের এক তরতাজা যুবক আত্মহত্যার পথ বেছে নিলো। আর মর্মান্তিক এই ঘটনায় শোকের পাশাপাশি ব্যাপক চাঞ্চল্য ছড়ালো কালনার ধাত্রীগ্রামের মাঠপাড়া এলাকায়। মৃত ছাত্রের নাম সুরজিৎ বসাক(২০)। 


পরিবার সূত্রে জানা গেছে, কয়েক বছর আগেও মাথা ভরা চুল নিয়ে আর পাঁচজন মানুষের মতো স্বাভাবিক জীবনযাত্রা ছিল কালনা কলেজের তৃতীয় বর্ষের এই পড়ুয়া সুরজিৎ বসাকের। হঠাৎই অজানা এক রোগে মাথার চুল আস্তে আস্তে উঠতে শুরু করে তাঁর। এই সমস্যা ক্রমশ বাড়তে থাকায় পরিচিতদের কাছে মজার পাত্র হয়ে ওঠে সে। পরিচিতদের এই ধরণের ব্যবহারে    রীতিমত মানসিক অবসাদে ভুগতে শুরু করে এই যুবক। শেষমেষ মানসিক যন্ত্রনা সহ্য করতে না পেরে গলায় ফাঁস লাগিয়ে আত্মঘাতী হয়।


পরিবারের তরফে জানা গেছে, বেশ কয়েকবছর ধরেই এক অজানা রোগে সুরজিতের মাথার চুল ওঠা শুরু হয়। আসতে আসতে এর পরিমাণও বাড়তে থাকে। একইসঙ্গে বিভিন্ন জায়গায় ডাক্তার দেখানো হলেও সুরাহা কিছুই হয়না। প্রথমে বিষয়টিকে গুরুত্ব না দিলেও পরে মাথার চুল ওঠা বড় আকার নেয়।এরইমধ্যে প্রতিদিন এক নতুন সমস্যার মুখোমুখি হতে হয় তাঁকে। পরামর্শ দেওয়ার পরিবর্তে পরিচিতিরা রাস্তাঘাটে তাকে দাদু বলে ঠাট্টা তাচ্ছিল্য করতে থাকে। আর সেটাই মন থেকে মেনে নিতে পারেনি সুরজিৎ। 


এই সমস্যা নিয়ে চিকিৎসকের কাছে গিয়ে কোনো ফল না পেয়ে মানসিক হতাশায় ভুগছিলেন সে। এমনটাই দাবি পরিবারের। ধীরে ধীরে সমাজ থেকে নিজেকে প্রায় একা করে ফেলেছিল সুরজিৎ। শেষমেশ সমাজের চোখে নিজের সম্মান রক্ষার্থে আত্মহত্যার পথ বেছে নেয় সে। নিজের ঘরেই গলায় ফাঁস লাগিয়ে মৃত্যুর কোলে ঢলে পড়ে এই মেধাবী ছাত্র। শুত্রুবার কালনা থানার পুলিশ দেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কালনা মহকুমা হাসপাতালে পাঠায়।
পরিচিতদের ব্যঙ্গ,বিদ্রুপ সহ্য করতে না পেরে আত্মঘাতী কলেজ ছাত্র, শোকের ছায়া কালনায়
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top