728x90 AdSpace

Latest News

Saturday, 15 August 2020

দেশের ৭৪তম স্বাধীনতা দিবসে বর্ধমান ওয়েভের অভিনব কর্মসূচি



ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: করোনা আবহে স্বাধীনতা দিবসে অভিনব কর্মসূচি গ্রহণ করল সামাজিক-সাংস্কৃতিক সংগঠন বর্ধমান ওয়েভ। 'অঙ্গীকারঃ করোনা থেকে স্বাধীনতা' শীর্ষক কর্মসূচিতে
কোভিড যোদ্ধাদের সম্মানিত করার পাশাপাশি এদিন সংবাদপত্র পাঠক ও পথচলতি মানুষের কাছে কটন মাস্ক ও প্রচারপত্র বিলি করা হয়। গতবছর এই দিনটিকে অন্যরকমভাবে পালন করেছিল ওয়েভ।স্বাধীনতা সংগ্রামীদের বাস্তুভিটায় নিয়ে যাওয়া হয়েছিল জেলার স্কাউট ও স্কুলপড়ুয়াদের। 


যদিও এবারের কোভিড পরিস্থিতিতে তারা একটু অন্যরকম ভেবেছেন। তিনটি দলে বিভক্ত হয়ে তারা সম্মানিত করেন কোভিড সংক্রমণের তীব্রতায় যারা সামনে থেকে লড়ছেন ও যারা সেই লড়াইয়ের নেতা তাদের। প্রথম দলটি সম্মানিত করে পূর্ব বর্ধমান জেলার  সভাধিপতি শম্পা ধাড়া, সহ-সভাধিপতি দেবু টুড, জেলা তথ্য আধিকারিক কুশল চক্রবর্তী ও বর্ধমান থানার আই সি পিন্টু সাহাকে। দ্বিতীয় দলটি ছিল বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে। সম্মানিত করা হয় হাসপাতালের সুপার প্রবীর সেনগুপ্ত, ডেপুটি সুপার কুণালকান্তি দে, নার্সিং স্টাফ সহ হাসপাতাল পুলিশ ক্যাম্পের আধিকারিক সহ অন্যান্যদের। 


পাশপাশি, তৃতীয় দলটি ছিল বর্ধমান পুরসভায়। এখানে পুরসভার কার্যনির্বাহী আধিকারিক অমিত গুহ ও দুই আধিকারিক জয়রঞ্জন সেন ও তাপস মাকরকে সম্মানিত করা হয়। সম্মানিত করা সেই মানুষদের যারা করোনা রোগীদের কাছে পৌঁছে তাদের সেবা যোগাচ্ছেন, হাসপাতালে নিয়ে যাচ্ছেন। এরই পাশপাশি ওয়েভের তরুণ ব্রিগেড বীরহাটা মোড়ে ট্রাফিক আইল্যান্ডের কাছে পথচলতি মানুষের কাছে মাস্ক ও করোনা রোধের বার্তাবাহী লিফলেট তুলে দেন।


সংস্থার পক্ষে দিবেন্দু মন্ডল,  প্রসূন চন্দ্র,বিকু শর্মা সবাইকে হাত হাত রেখে এই কাজে সাহায্যের জন্য অভিনন্দন জানিয়েছেন।  তারা আরও  জানিয়েছেন ; প্রচার নয় এই অতিমারী রুখতে মনোবল বাড়াতে হবে। সচেতনতার তরঙ্গ গড়ে তুলতে হবে, সেই তরঙ্গই তুলতে চায় বর্ধমান ওয়েভ। সমগ্র অনুষ্ঠানে ওয়েবের সঙ্গে ছিলেন শহরের অন্যতম দুই সাংস্কৃতিক ব্যক্তিত্ব শ্যামা প্রসাদ চৌধুরী এবং কবীর সৌরভ
দেশের ৭৪তম স্বাধীনতা দিবসে বর্ধমান ওয়েভের অভিনব কর্মসূচি
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top