728x90 AdSpace

Latest News

Tuesday, 21 July 2020

পূর্ব বর্ধমান জেলা জুড়ে তৃণমূলের শহীদ দিবস পালন


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: মঙ্গলবার গোটা রাজ্যের পাশাপাশি পূর্ব বর্ধমান জেলার ৩৬১২টি বুথেই পালিত হল তৃণমূল কংগ্রেসের উদ্যোগে শহীদ দিবস। ১৯৯৩ সালে কলকাতায় ১৩জনের শহীদ হবার ঘটনা তুলে ধরে এদিন শহীদ বেদীতে মালা দিয়ে, দলীয় পতাকা উত্তোলন করে এই কর্মসূচী পালন করা হয়। এরই পাশাপাশি এদিন দুপুর ২টো থেকে খোদ দলনেত্রী মমতা বন্দোপাধ্যায়ের ভার্চুয়াল সভা সরাসরি সম্প্রচারও করা হয়।


এদিন জেলার মূল অনুষ্ঠানটি হয় বর্ধমান শহরের কার্জনগেটের সামনে। এখানে হাজির ছিলেন তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি তথা রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ সহ জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধাড়া, সহকারী সভাধিপতি দেবু টুডু, মেণ্টর উজ্জ্বল প্রামাণিক, জেলা পরিষদের কর্মাধ্যক্ষ বাগবুল ইসলাম, উত্তম সেনগুপ্ত, মিঠু মাঝি, মাম্পি রুদ্র প্রমুখরাও। এদিন তৃণমূল কংগ্রেসের জেলা কো-অর্ডিনেটর দেবু টুডু জানিয়েছেন, এদিন গোটা জেলায় ৩৬১২টি বুথেই দলীয় এই কর্মসূচী পালন করা হয়েছে। এবছর নতুন করে আলাদা অনুভূতি নিয়েই দলীয় নেতৃবৃন্দ ও সমর্থকরা এই কর্মসূচী পালন করেছেন। 


তিনি জানিয়েছেন, অন্যান্যবার কলকাতায় যত দলীয় সমর্থক যেতেন কেবলমাত্র তাঁরাই সরাসরি দলনেত্রীর ভাষণ শুনতে পারতেন। গ্রাম গ্রামাঞ্চলের মানুষ পরে সংবাদমাধ্যমের অংশ বিশেষকে জানতেন। কিন্তু এবারে এই ভার্চুয়াল সমাবেশের দরুণ গ্রামাঞ্চলের মানুষও সরাসরি দলনেত্রীর বক্তব্য শুনতে পেয়েছেন।


এদিকে এদিন সকাল থেকেই রায়না, খণ্ডঘোষ, জামালপুর, মেমারী, ভাতার, গলসি সহ সমস্ত এলাকায় দলীয় কর্মীদের মধ্যে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভার্চুয়াল সভার বক্তৃতা শোনার জন্য আগ্রহ ছিল চোখে পড়ার মতো। রায়না বিধানসভার বিধায়ক নেপাল ঘরুই দলনেত্রীর বক্তব্য দলীয় কর্মীদের সরাসরি শোনানোর জন্য বেলশর দলীয় কার্যালয়ে প্রজেক্টারের ব্যবস্থা করেন। 


অন্যদিকে, এদিন বর্ধমান পৌরসভার ২৬ নাম্বার ওয়ার্ডের গোদা এলাকার এক থেকে দশ নম্বর বুথে মর্যাদার সাথে শহীদ দিবস পালন করলেন পূর্ব বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক কাঞ্চন কাজী।

পূর্ব বর্ধমান জেলা জুড়ে তৃণমূলের শহীদ দিবস পালন
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top