728x90 AdSpace

Latest News

Tuesday, 14 July 2020

বর্ধমানের বেলকাশে গত ৬ বছরেও টোলবাবদ টাকার হিসাব নেই, স্মারকলিপি পেশ গ্রামবাসীদের



ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: ২০১৪ সালে বেলকাশ গ্রাম পঞ্চায়েত এলাকার উদয়পল্লী থেকে বেলকাশ পর্যন্ত রাস্তায় টোল বসানো হয় পঞ্চায়েতের পক্ষ থেকে। কিন্তু গ্রামবাসীদের অভিযোগ, গত ৬ বছরে এই টোল বাবদ কত টাকা আয় হয়েছে তার কোনো হিসাব পাওয়া যাচ্ছে না। আর এবার সেই টোল ট্যাক্স বাবদ আদায়কৃত অর্থের হিসাব চাইতেই পঞ্চায়েত অফিসে বিক্ষোভ প্রদর্শন করে স্মারকলিপি জমা দিল বেলকাশ এলাকার গ্রামবাসীরা।


গ্রামবাসী সেখ সাবির আহমেদ, সেখ আলাউদ্দিন প্রমুখরা জানিয়েছেন, ২০১৪ সালে বেলকাশ গ্রাম পঞ্চায়েত এলাকার উদয়পল্লী থেকে বেলকাশ পর্যন্ত রাস্তায় পঞ্চায়েত থেকে টোল বসানো হয়েছিল। কিন্তু গত ৬ বছরে এই টোল বাবদ কতটাকা আয় হয়েছে তার কোনো হিসাব পাওয়া যাচ্ছে না। তাঁদের আশংকা টোলবাবদ আদায়কৃত অর্থ তছরুপ করা হয়েছে। আর তাই তাঁরা এই টোল বসানো এবং তা থেকে আদায় সংক্রান্ত ৭টি দাবী নিয়ে স্মারকলিপি জমা দিয়েছেন গ্রাম পঞ্চায়েত প্রধানের কাছে।


পঞ্চায়েত প্রধান জাহানারা খাতুন জানিয়েছেন, বিগত বোর্ডের আমলে এই ঘটনা ঘটেছে। গোটা বিষয়টি বিডিওকে জানানো হয়েছে। আগামী ২৮ জুলাইয়ের মধ্যে জনগণকে এব্যাপারে সদুত্তর দেওয়া হবে। প্রসঙ্গত, তিনি জানিয়েছেন, যে সময়ে এই টোল বসানো বা চালু ছিল সেই সময় তিনি দায়িত্বে ছিলেন না। তাই এব্যাপারে তাঁর কিছু জানা নেই। এদিন গ্রামবাসীরা তাঁর কাছে যে অভিযোগ জমা দিয়েছেন সে ব্যাপারে পঞ্চায়েতের কাছে কি হিসাব আছে তা খতিয়ে দেখার নির্দেশ দেওয়া হয়েছে।
বর্ধমানের বেলকাশে গত ৬ বছরেও টোলবাবদ টাকার হিসাব নেই, স্মারকলিপি পেশ গ্রামবাসীদের
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top