728x90 AdSpace

Latest News

Monday, 20 July 2020

বর্ধমানের কাঁটাপুকুর এলাকায় করোনা বিধি না মেনেই চলছে মুদিখানা, সংক্রমণের আশংকা


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: প্রদীপের নিচেই অন্ধকার। গোষ্ঠী সংক্রমণের সম্ভাবনার কথা ভেবে কিম্বা লাগাতার বেড়ে চলা করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি রোধে খোদ পূর্ব বর্ধমান জেলা প্রশাসন ইতিমধ্যেই একাধিক নির্দেশিকা জারি করেছে জেলা জুড়ে। এর মধ্যে খোদ বর্ধমান শহরের কয়েকটি ওয়ার্ড কে পুরোপুর লকডাউন করে দেওয়া হয়েছে। পাশাপাশি শহরের বিভিন্ন বাজার, শপিং মল, মার্কেট কেও নিয়ন্ত্রিত করা হয়েছে। শহরের সমস্ত মূল রাস্তার ওপর দুদিকের বাজারকেন্দ্রিক দোকান খোলার ব্যাপারে বিধিনিষেধ আরোপ করে দেওয়া হয়েছে।


কিন্তু এরই ফাঁক গলে বিভিন্ন পাড়ায় পাড়ায় দোকানে দেদার ভিড় জমাচ্ছে স্থানীয় এলাকাবাসী। করোনা পরিস্থিতির সতর্কতামূলক সরকারি নিয়মবিধির তোয়াক্কা না করেই দোকানিরা গ্রাহকদের সঙ্গে ব্যবসা করে চলেছেন। সামাজিক দূরত্ব তো দূরঅস্ত, মাস্ক পড়া বা স্যানিটাইজেশনের কোনো বালাই নেই দোকানদার বা খদ্দেরদের মধ্যে। ভাব যেন এমন, পাড়ার মধ্যে অসুবিধা কোথায়? এদিকে সরকার থেকে স্থানীয় প্রশাসন বারবার প্রত্যেক নাগরিককের মাস্ক পড়া এবং নিয়মিত স্যানিটাইজ করা বাধ্যতামূলক করেছে। তবু পরিস্থিতি সেই তিমিরেই। হুঁশ নেই প্রশাসনেরও। নেই নজরদারিও।


উল্লেখ্য, সকাল থেকেই বর্ধমান শহরের ১নম্বর ওয়ার্ডের কাঁটাপুকুর এলাকার বসন্ত ও রমেশ সাউ এর মুদিখানা দোকানে প্রতিদিন ভিড় উপচে পরে। এলাকার মানুষ ছাড়াও অন্যান্য এলাকার মানুষও কেনাকাটা করতে সকাল থেকেই ভিড় জমান এই দোকানে। এমনকি বেলা বাড়তেই বিভিন্ন কোম্পানির এজেন্টরা মালপত্র ডেলিভারি দিতে এই দোকানে হাজির হন। অভিযোগ এই এজেন্টরা সারা শহর ঘুরে বেড়ান কোম্পানির মাল ডেলিভারির জন্য। কিন্তু এই এজেন্টরাই সাধারণ গ্রাহদের পাশে থেকেই দোকানের অর্ডার করা মাল ডেলিভারি দেন। ফলে করোনা সংক্রমণের আশংকা থেকেই যায় বলে এলাকার বাসিন্দাদের অভিযোগ। তবুও গ্রাহকদের থেকে দোকানের সামাজিক দূরত্ব বজায় রাখতে দোকানদার এতদিন কোনো উদ্যোগ নেয়নি বলে অভিযোগ।


উল্লেখ্য, বর্ধমান শহর তথা জেলায় প্রতিদিন হু হু করে করোনা সংক্রমণ ছড়াচ্ছে। ইতিমধ্যেই ব্যবসায়ী মহল এবং পুরো নাগরিক দের একাংশ সম্পূর্ণ লকডাউনের পক্ষে মত প্রকাশ করেছেন। জেলা প্রশাসনও আগামী কয়েকদিনের মধ্যেই সম্পূর্ণ লকডাউনের পথেই হাটতে চলেছে বলে খবর পাওয়া যাচ্ছে। আর এরই মধ্যে সরকারি নিয়মবিধি কে তোয়াক্কা না করে পাড়ায় পাড়ায় মুদিখানা দোকান চালিয়ে যাওয়ার ঘটনায় রীতিমত আতঙ্ক ছড়াচ্ছে সাধারণ মানুষের মধ্যে। 

বর্ধমানের কাঁটাপুকুর এলাকায় করোনা বিধি না মেনেই চলছে মুদিখানা, সংক্রমণের আশংকা
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top