728x90 AdSpace

Latest News

Wednesday, 8 July 2020

লকডাউন নিয়ে কঠোর পূর্ব বর্ধমান জেলা প্রশাসন, মাস্ক ব্যবহারে কড়া নির্দেশিকা জেলা প্রশাসনের


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: গোটা দেশ জুড়ে তথা রাজ্যেও করোনা সংক্রমণ দিন দিন বাড়ছেমঙ্গলবার রাজ্য স্বরাষ্ট্র সচীবের দপ্তর থেকে অন্যান্য জেলার পাশাপাশি লকডাউন সংক্রান্ত নতুন নির্দেশিকা এসে পৌঁছেছে পূর্ব বর্ধমান জেলায়। সেখানে করোনা সংক্রান্ত বিষয়ে নতুন নিয়মগুলিকে কঠোরভাবে মানতে বলা হয়েছে। আর এই নির্দেশিকা পাওয়ার পরই পূর্ব বর্ধমান জেলায় পুরএলাকা এবং গ্রামীণ এলাকার জন্য দুরকমভাবে ব্যবস্থা নিচ্ছে জেলা প্রশাসন। জেলাশাসক বিজয় ভারতী জানিয়েছেন, শহরাঞ্চলে করোনা আক্রান্ত হলে সেই ব্যক্তির বাড়ি বা ফ্ল্যাট ব পাড়াকে কন্টেনমেণ্ট জোন করা হচ্ছে। অন্যদিকে, গ্রামীণ এলাকায় সংশ্লিষ্ট রাস্তা বা গলিকেও এর আওতায় নিয়ে আসা হচ্ছে। 


জেলাশাসক জানিয়েছেন, এব্যাপারে ইতিমধ্যেই জেলা পুলিশকে সমস্ত নির্দেশ পাঠিয়ে দেওয়া হয়েছে। প্রসঙ্গত, জেলাশাসক এদিন জানিয়েছেন, পুরএলাকায় সাধারণ মানুষের মধ্যে যথেষ্ট সচেতনার অভাব দেখা যাচ্ছে। মার্কেট কমপ্লেক্স থেকে বাজারগুলিতে মাস্ক ছাড়াই সাধারণ মানুষ অবাধে বিচরণ করছেন। তিনি জানিয়েছেন, বৃহস্পতিবার বিকাল থেকেই এই নির্দেশিকা কঠোরভাবে পালন করতে পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে। বস্তুত, লকডাউন ১ পর্ব থেকেই গোটা জেলা জুড়েই করোনা ভীতিকে কার্যত বুড়ো আঙুল দেখিয়েই সাধারণ মানুষ মাস্ক ছাড়াই রাস্তায় নেমে পড়েছেন। পুলিশের পক্ষ থেকে এমনকি স্থানীয় জনপ্রতিনিধিদের পক্ষ থেকে দফায় দফায় এব্যাপারে আবেদন নিবেদন জানানো হলেও কোনো অবস্থার পরিবর্তন হয়নি।


সম্প্রতি খোদ বর্ধমান জেলাশাসকের অফিস সংলগ্ন এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেটের এজলাসে কাতারে কাতারে মানুষের ভিড় দেখে শিউডে উঠেছেন খোদ রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ। মাস্ক ছাড়াই যেভাবে শয়ে শয়ে মানুষ হাজির হচ্ছেন আদালত চত্বরে তারপরেই তিনি জেলা পুলিশকে দ্রুত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। এদিন জেলাশাসক জানিয়েছেন, বৃহস্পতিবার থেকেই তাঁরা বিশেষ করে পুর এলাকার বাজার ও মার্কেট কমপ্লেক্স এলাকায় দোকানদার এবং গ্রাহকের মাস্ক পড়াকে বাধ্যতামূলক করতে প্রচারাভিযানে নামছেন। একইসঙ্গে পুলিশকেও ব্যবস্থা নিতে বলা হয়েছে। 

লকডাউন নিয়ে কঠোর পূর্ব বর্ধমান জেলা প্রশাসন, মাস্ক ব্যবহারে কড়া নির্দেশিকা জেলা প্রশাসনের
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top