728x90 AdSpace

Latest News

Sunday, 5 July 2020

এবার বিয়ের মেনুতেও স্যানিটাইজার, আপ্লুত নিমন্ত্রিতরা



ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: বিশ্ব জুড়ে করোনা ভাইরাসের প্রকোপ, দেশজুড়ে টানা লকডাউন, চরম আর্থিক সংকট - মানুষকে কত কিইনা শিক্ষা দিলো এই পরিস্থিতি। সংক্রমণের ভয়ে মানুষের মুখ ঢেকেছে মাস্কে। ঘর থেকে বেরিয়ে ফের ঘরে ফিরে আসা পর্যন্ত মাস্ক এখন পরনের পরিধানের মতোই জরুরি। ঠিক তেমনি, খুব প্রয়োজন ছাড়া যখন হাত ধোয়ার অভ্যাসই ছিল না সাধারণ মানুষের, করোনা এক ধাক্কায় সেই অভ্যাস বদলে দিয়ে সারাদিন ঘন ঘন হাত সাফ করার অভ্যাস করিয়ে দিয়েছে। এমনকি ইদানিং হাত সাফ করার উপকরণ স্যানিটাইজার প্রায় সকলে পকেটে নিয়েই ঘুরছেন সর্বত্র। বলতে গেলে স্যানিটাইজার আজ মানুষের নিত্যসঙ্গী।


আর এবার মানুষকে সচেতনতার পাঠ দিতে বিয়ের মেনুতেই স্যানিটাইজার ঢুকিয়ে আমন্ত্রিত অতিথিদের রীতিমত চমকে দিলেন নব বিবাহিত ডাক্তার দম্পতি। বর্ধমান শহরের বাবুরবাগ এলাকায় বাড়ি পেশায় মেডিকেল অফিসার চিকিৎসক অঙ্কন সাঁই এর। গতকালই বাঁকুড়ার ইন্দাস এলাকার পাত্রী এনাক্ষি মোহন্তের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন অঙ্কন সাঁই। লকডাউনের কারণে দুটি আলাদা জায়গায় বিয়ের কাজ সম্পন্ন করতে অসুবিধা হতে পারতো ভেবে পাত্র ও পাত্রীর পরিবারের ইচ্ছায় ইন্দাসেই একটি অনুষ্ঠান বাড়ি ভাড়া করে অঙ্কন-এনাক্ষির শুভ বিবাহ সম্পন্ন হয়। 


উল্লেখ্য, আমন্ত্রিত ছিলেন প্রায় দুপক্ষের ৫০ জন অতিথি। আর এখানেই প্রীতি ভোজের টেবিলে খাবার আগে সকলে হাতে দেওয়া হলো ৫০মিলিগ্রাম এর স্যানিটাইজারের শিশি। অঙ্কন বাবু জানিয়েছেন, একজন সচেতন চিকিৎসক হিসেবে সমাজের প্রতি দায়বদ্ধতা থেকে এই উদ্যোগ নেওয়া হয়েছে। 

রীতিমত মেনুতে খাবারের বিভিন্ন পদের উল্লেখের আগে এই স্যানিটাইজারের নামও ছাপা হয়েছে। 'কুটির বর্ধমান' ব্র্যান্ডের এই স্যানিটাইজার প্রত্যেক টেবিলে পরিবেশন করা হয়েছে। পাল্লা পল্লিমঙ্গল সমিতির দ্বারা প্রস্তুত এই স্যানিটাইজার বিনামূল্যে এই বিবাহ আসরে সরবরাহ করা হয়েছে বলে জানিয়েছেন খোদ প্রস্তুতকারি সংস্থার সম্পাদক সন্দীপন সরকার।


তিনি জানিয়েছেন, সরকার ইতিমিধ্যেই মাস্ক পরা বাধ্যতামূলক করেছে। সেক্ষেত্রে সাধারণ মানুষকে সচেতন করা প্রত্যেক নাগরিকের কাজ। এই সংস্থার পক্ষ থেকে জনসাধারণ কে আরও সচেতন করতেই এই প্ৰচেষ্টা। তিনি জানিয়েছেন, যে কেউ যেকোনো ধরণের অনুষ্ঠানে আমন্ত্রিত ব্যক্তিদের সুরক্ষার কথা ভেবে এই উদ্যোগ নিলে তাঁরা সবসময় সহযোগিতার হাত বাড়িয়ে দেবেন।

এবার বিয়ের মেনুতেও স্যানিটাইজার, আপ্লুত নিমন্ত্রিতরা
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top