728x90 AdSpace

Latest News

Friday, 31 July 2020

বর্ধমানে প্রশ্নের মুখে টানা সাতদিনের লকডাউন, যৌক্তিকতা নিয়েই চর্চা শুরু, শুত্রুবার জেলায় ফের করোনা আক্রান্ত ৪৭জন


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: পূর্ব বর্ধমান জেলায় করোনা সংক্রমণের হার কমা তো দূর, প্রতিদিনই যেন বেড়েই চলেছে। জেলা প্রশাসনের দৈনন্দিন করোনা সংক্রান্ত রিপোর্ট অনুযায়ী এই তথ্যই পাওয়া যাচ্ছে। ফলে জেলার বিভিন্ন মহকুমা বা ব্লক জুড়ে আতঙ্ক বেড়েই চলেছে সাধারণ মানুষের মধ্যে। জেলা প্রশাসনের গত আট দিনের রিপোর্ট অনুযায়ী জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা প্রতিদিন গড়ে প্রায় ৫০জনের কাছাকাছি। যেটা স্বাভাবিকভাবেই জেলা প্রশাসনের স্বাস্থ্য দপ্তর কে চিন্তায় ফেলছে।


শুত্রুবার ফের জেলায় মোট করোনা আক্রান্ত হয়েছেন ৪৭জন। এদের মধ্যে কেবলমাত্র বর্ধমান শহরেই আক্রান্ত হয়েছেন ১৪জন। গত ২৪জুলাই থেকে এদিন অর্থাৎ ৩১জুলাই পর্যন্ত শুধুমাত্র ২৮জুলাই ছাড়া বাকি সাতদিনে বর্ধমান শহরেই করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৬৭জন। উল্লেখ্য, করোনা সংক্রমণ উত্তরোত্তর বৃদ্ধি রোধে জেলা প্রশাসন ২২জুলাই থেকে ২৮জুলাই টানা সাতদিন বর্ধমান শহরে সম্পুর্ন লকডাউন ঘোষণা করেছিল। তবু সংক্রমণে রাশ টানা যায়নি বলেই মনে করছেন বিশেষজ্ঞ মহল। অন্যদিকে বৃহস্পতিবার থেকে সারা রাজ্যের পাশাপাশি এই জেলাতেও জনজীবন ফের স্বাভাবিক হয়ে যাওয়ায় রাস্তাঘাট, বাজারে মানুষের যে ভিড় দেখা যাচ্ছে তাতে নতুন করে অশনিসংকেত দেখতে পাচ্ছেন আমআদমি বলে মত প্রকাশ করেছেন জেলা ও শহরের বহু নাগরিক


উল্লেখ্য, ২৪জুলাই যেখানে জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ছিল মোট ৫৪৩ জন, সেখানে আজ অর্থাৎ শুত্রুবার সেই সংখ্যা পৌঁছেছে ৮২৫জনে। অর্থাৎ গত আট দিনে এই জেলায় করোনায় সংক্রমিত হয়েছেন মোট ৩৮২জন। যদিও এদিন অবধি সংক্রমিত মোট ৮২৫জনের মধ্যে ৫২৯জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। এই মুহূর্তে জেলায় সক্রিয় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা মোট ২৭৮জন। সুস্থতার নিরিখে পূর্ব বর্ধমান জেলার হার বাস্তবিকই আশকব্যঞ্জক বলেই জানিয়েছে জেলা স্বাস্থ্য দপ্তর। 


পাশাপাশি, এদিন পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে ১৮জনের। জেলায় এদিন অবধি কন্টেইমেন্ট জোন রয়েছে মোট ১৪৪টি। জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, কন্টেইনমেন্ট জোন আজ অবধি প্রত্যাহার করে নেওয়া হয়েছে মোট ২৯১টি। এদিন বর্ধমান-১ব্লকে আক্রন্ত হয়েছে ১জন, জামালপুরে ৫জন, কালনা-১ব্লকে ২জন,কালনা-২ব্লকে ৩জন,কাটোয়া পৌর এলাকায় ১জন, রায়না-২ব্লকে ১৩জন, মেমারি-১ব্লকে ৩জন, মেমারি পৌর এলাকায়২জন, মন্তেশ্বরে ১জন, পূর্বস্থলী-২ ব্লকে ১জন করোনা আক্রান্ত হয়েছেন। 
বর্ধমানে প্রশ্নের মুখে টানা সাতদিনের লকডাউন, যৌক্তিকতা নিয়েই চর্চা শুরু, শুত্রুবার জেলায় ফের করোনা আক্রান্ত ৪৭জন
  • Title : বর্ধমানে প্রশ্নের মুখে টানা সাতদিনের লকডাউন, যৌক্তিকতা নিয়েই চর্চা শুরু, শুত্রুবার জেলায় ফের করোনা আক্রান্ত ৪৭জন
  • Posted by :
  • Date : July 31, 2020
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top