728x90 AdSpace

Latest News

Monday, 27 July 2020

বর্ধমান শহরে গত আট দিনে করোনা আক্রান্ত ৬৭জন, জেলায় ৬৬০জন, লকডাউন বৃদ্ধির দাবি


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: সোমবার ফের পূর্ব বর্ধমান জেলায় করোনা আক্রান্ত হলেন ৪৫জন। এই নিয়ে এদিন পর্যন্ত জেলায় মোট আক্রান্তের সংখ্যা পৌঁছলো ৬৬০-এ। যদিও এঁদের মধ্যে ইতিমধ্যেই ৩৮২জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এই মুহূর্তে সক্রিয় আক্রান্ত রোগীর সংখ্যা ২৬৪জন। সোমবার পর্যন্ত জেলায় করোনায় মৃত্যু হয়েছে ১৪জনের। জেলা প্রশাসন সূত্রে দেওয়া রিপোর্ট অনুযায়ী সোমবার পর্যন্ত জেলায় কন্টেইনমেন্ট জোনের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮৪ টিতে। 


সোমবার বর্ধমান পুরসভা এলাকায় নতুন করে ৬জন আক্রান্ত হয়েছেন। যেটা প্রশাসনের চিন্তার কারণ হয়ে দাঁড়াচ্ছে। গত ৮দিনে শুধুমাত্র বর্ধমান পৌর এলাকায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭জন। গত ২০জুলাই থেকে সোমবার ২৭জুলাই এর মধ্যে কেবলমাত্র ২৩ জুলাই বর্ধমান শহরে কোনো করোনা আক্রান্ত রোগী ছিলেন না। কিন্তু ২০জুলাই ৯জন, ২১জুলাই ২৮জন, ২২জুলাই ৩জন, ২৪জুলাই ৪জন, ২৫জুলাই ১০জন, ২৬জুলাই ৭জন এবং সোমবার অর্থাৎ ২৭জুলাই ৬জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।


স্বাভাবিকভাবেই করোনা সংক্রমণ রোধে ইতিমধ্যেই সাতদিন বর্ধমান শহরে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। আজ তার ষষ্ঠ দিন। অর্থাৎ বর্ধমান শহরে মঙ্গলবার এই লকডাউনের শেষ দিন। যদিও বুধবার ফের রাজ্য জুড়ে সম্পূর্ণ লকডাউন ইতিমধ্যেই ঘোষণা করা আছে। এরই মধ্যে গত সাতদিনে বর্ধমান শহরেই করোনা আক্রান্ত ৫ জন রোগীর মৃত্যু হয়েছে। তবে শহরবাসীর একাংশ এখনো লকডাউন জারি রাখার পক্ষেই মত প্রকাশ করেছেন। যদিও এব্যাপারে প্রশাসনের কোনো সিদ্ধান্ত সোমবার পর্যন্ত জানা যায়নি। মঙ্গলবার রাজ্যের সঙ্গে জেলা প্রশাসনের আলাপ আলোচনার পরই এব্যাপারে কোনো বিজ্ঞপ্তি প্রকাশ হতে পারে বলে প্রশাসন সূত্রে আভাস পাওয়া গেছে।


এদিকে লকডাউন কে সফল করতে সোমবারও পুলিশী তৎপরতা ছিল চোখে পড়ার মতো। খোদ বর্ধমান থানার আইসি সহ অন্যান্য পুলিশ কর্মীরা রাস্তায় বিনা কারণে বেরোনো পথ চলতি মানুষদের নয় ফিরিয়ে দিয়েছেন, নয়তো আইন অনুযায়ী আটক করে থানায় নিয়ে গেছে। এরই মধ্যে সোমবার দুই বাইক আরোহীকে গ্রেপ্তার করে বর্ধমান থানার পুলিশ। অভিযোগ তাদের কাছ থেকে গাঁজা উদ্ধার হয়েছে।  পাশাপাশি, এদিনই প্রেস স্টিকার লাগানো একটি গাড়ির ভিতর থেকে একটি পিস্তল উদ্ধার করে পুলিশ। এই দুটি ঘটনার সঙ্গে যুক্ত ব্যক্তিদের গ্রেপ্তার করেছে বর্ধমান থানার পুলিশ। মঙ্গলবার অভিযুক্তদের বর্ধমান আদালতে পেশ করা হবে বলে জেলা পুলিশ সূত্রে জানা গেছে।

বর্ধমান শহরে গত আট দিনে করোনা আক্রান্ত ৬৭জন, জেলায় ৬৬০জন, লকডাউন বৃদ্ধির দাবি
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top