728x90 AdSpace

Latest News

Wednesday, 8 July 2020

পূর্ব বর্ধমান জেলায় প্রথম করোনা আক্রান্ত রোগীর মৃত্যু বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে



ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: পূর্ব বর্ধমানে প্রথম করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হল এক বৃদ্ধের। পূর্ব বর্ধমানের জেলাশাসক বিজয় ভারতী জানিয়েছেন, মেমারী থানার বাগিলা কেষ্টপুর এলাকার ৭০ বছরের ওই বৃদ্ধ শ্বাসকষ্ট সহ বেশ কয়েকটি রোগে আক্রান্ত হয়ে গত সোমবার বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের সারি ওয়ার্ডে ভর্তি হয়েছিলেন। মঙ্গলবার বিকালে তাঁর মৃত্যু হয়। মৃত্যুর কিছুক্ষণ আগেই তাঁর সোয়াব নেওয়া হয়। সোয়াব পরীক্ষায় তাঁর রিপোর্ট পজিটিভ আসে। 

.

এদিকে, হাসপাতাল সূত্রে জানা গেছে, যেহেতু করোনা সংক্রান্ত বিধি অনুযায়ী মৃতদেহ পরিবারের হাতে তুলে দেওয়া যায় না, তাই মঙ্গলবার রাতেই পরিবারের লোকজনদের খবর দেওয়া হয়। জেলাশাসক জানিয়েছেন, করোনা সংক্রান্ত বিধি মেনেই একটি টীম এদিন মঙ্গলকোটের করোনা সংক্রান্ত দাহস্থানে মৃতদেহটি দাহকার্য সম্পন্ন করছে। এদিকে, জেলায় প্রথম করোনায় মৃত্যুর পর গোটা জেলা জুড়েই নতুন করে আতংক সৃষ্টি হয়েছে। জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাত পর্যন্ত গোটা জেলায় এখনও পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ১৯৪জন। এদের মধ্যে মঙ্গলবার পর্যন্ত করোনা হাসপাতালে ভর্তি রয়েছেন ২৯ জন। বাকি ১৬৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। 


জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সরকারী কোয়ারেণ্টাইন সেণ্টারে মঙ্গলবার পর্যন্ত রয়েছেন ২৫০২জন। এছাড়াও বাড়িতে কোয়ারেণ্টাইনে রয়েছেন ২৯৮১ জন। এখনও পর্যন্ত জেলায় মোট ২৬ হাজার ৪৯৪ জনের সোয়াব টেষ্ট করা হয়েছে। সোয়াব সংগ্রহ করা হয়েছে ২৭ হাজার ১৫৯ জনের। বুধবার পর্যন্ত গোটা জেলায় মোট ২১টি কন্টেনমেণ্ট জোন রয়েছে। 


তার মধ্যে গলসী ১-এ রয়েছে ১টি জোন, মেমারী ২-এ রয়েছে ৩টি জোন। এছাড়াও খণ্ডঘোষে ১টি, বর্ধমান পুরসভায় ৭টি, কাটোয়া পুরসভায় ১টি, বর্ধমান ১ -এ ১টি, মেমারী পুরসভায় ১টি, আউশগ্রাম ২ -এ ১টি, বর্ধমান ২এর ১টি এবং পূর্বস্থলী ১-এ রয়েছে ১টি, পূর্বস্থলী ২-এ ১টি, রায়না ২-এ ১টি এবং কালনা ১-এ রয়েছে ১টি কন্টেনমেণ্ট জোন। প্রশাসন সূত্রে জানা গেছে, কোভিড সংক্রান্ত বিধি মেনেই মৃতের পরিবারের সদস্যদের পরীক্ষা করা এবং সংশ্লিষ্ট এলাকাকে কন্টেনমেণ্ট জোন করা হয়েছে।
                                                   ছবি - ইন্টারনেট
পূর্ব বর্ধমান জেলায় প্রথম করোনা আক্রান্ত রোগীর মৃত্যু বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top