728x90 AdSpace

Latest News

Friday, 12 June 2020

বর্ধমানে মুরগীর মাংসের লাগামছাড়া দাম নিয়ন্ত্রণে শনিবার থেকেই অভিযানে নামছে টাস্ক ফোর্স


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: আমফান পরবর্তী সময়ে সবজি, মাছের সঙ্গে তাল মিলিয়ে লাফিয়ে লাফিয়ে দাম বাড়ছে মুরগির মাংসের। খাসির মাংসের পাশাপাশি এবার মুরগির মাংসের দামও সাধারণের নাগালের বাইরে যেতে বসেছে। করোনা আবহে এক সময় একশো টাকায় চারটে মুরগি বিক্রি হয়েছিল। আর সেই লোকসান এখন পুষিয়ে নিতেই মুরগির দাম বাড়ানো হয়েছে বলে অভিযোগ। কার্যত মুরগির মাংসও এখন মহার্ঘ্য হয়ে দাঁড়াচ্ছে। বর্ধমানের বাজারে এই মুহূর্তে মুরগির মাংস বিক্রি হচ্ছে ২৬০ টাকা থেকে ২৮০ টাকায়। শুত্রুবার এই সমস্যার কথা শুনে প্রাণী সম্পদ বিকাশ মন্ত্রী স্বপন দেবনাথ সংশ্লিষ্ট আধিকারিকদের শনিবার থেকেই বাজারে মুরগির মাংসের দাম নিয়ন্ত্রণে কড়া পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছেন।


শুত্রুবার বর্ধমান জেলা পরিষদে উন্নয়ন নিয়ে একটি বৈঠকে উপস্থিত ছিলেন মন্ত্রী স্বপন দেবনাথ। সেখানেই মুরগির মাংসের অগ্নিমূল্যের কথা শোনেন। কেন মুরগির মাংসের দাম আকাশ ছোঁয়া সে ব্যাপারে ফোন করে খোঁজ নেওয়া শুরু করেন মন্ত্রী। তিনি বলেন, সরকারি ফার্ম হরিণঘাটায় একশো চল্লিশ টাকা কেজি দরে মুরগির মাংস বিক্রি হচ্ছে। সেখানে জেলায় জেলায় কাটা মুরগির মাংসের দাম দুশো ষাট টাকা থেকে দুশো আশি টাকা পর্যন্ত। এতো বেশি ফারাক কেন? মুরগির মাংসের ঘাটতি না থাকলেও এতো বেশি দাম নেওয়া হচ্ছে কেন তা দফতরের আধিকারিকদের খতিয়ে দেখার নির্দেশ দেওয়া হয়েছে। তিনি বিভাগীয় আধিকারিকদের পোলট্রি ফেডারেশনের কর্মকর্তাদের সঙ্গেও কথা বলার নির্দেশ দেন।


পূর্ব বর্ধমানের জেলা শাসক বিজয় ভারতীর সঙ্গেও ফোনে কথা বলেন তিনি। মুরগির মাংসের দাম নিয়ন্ত্রণে আনতে জেলার বাজারগুলিতে অভিযানে নামার পরামর্শ দেন তিনি। মন্ত্রীর নির্দেশে জেলা পর্যায়ের টাস্কফোর্সকে শনিবার থেকেই বাজারে বাজারে অভিযানে নামতে বলা হচ্ছে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে।
বর্ধমানে মুরগীর মাংসের লাগামছাড়া দাম নিয়ন্ত্রণে শনিবার থেকেই অভিযানে নামছে টাস্ক ফোর্স
  • Title : বর্ধমানে মুরগীর মাংসের লাগামছাড়া দাম নিয়ন্ত্রণে শনিবার থেকেই অভিযানে নামছে টাস্ক ফোর্স
  • Posted by :
  • Date : June 12, 2020
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top