728x90 AdSpace

Latest News

Thursday, 18 June 2020

মেমারী স্টেশনে দৃষ্টিহীন ষাটোর্ধ বৃদ্ধার উপর পাশবিক নির্যাতন, স্তম্ভিত সব মহল



ফোকাস বেঙ্গল ডেস্ক,মেমারি: রাতের অন্ধকারে দৃষ্টিহীন ষাটোর্ধ এক বৃদ্ধাকে টেনে হিঁচড়ে নিয়ে গিয়ে তাঁর উপর পাশবিক অত্যাচার চালানোর ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে মেমারী স্টেশন এলাকায়। এই ঘটনার অভিযোগ পাওয়ার পরই দুস্কৃতীদের ধরতে তৎপর হয়েছে রেল পুলিশ।


স্থানীয় ও রেল পুলিশ সূত্রে জানা গেছে, গত প্রায় ৯ বছর ধরে বর্ধমান-হাওড়া মেনলাইনের মেমারী স্টেশনে বসবাস করছেন দৃষ্টিহীন ৬৬ বছরের এই মহিলা। মাথার ছাদ বলতে মেমারী রেল স্টেশনের প্ল্যাটফর্ম। ট্রেনের যাত্রীদের কাছে ভিক্ষা করেই চলতো পেট। ইদানিং টানা লকডাউন আর তার জন্য ট্রেন বন্ধ থাকায় দুবেলা দুমুঠো খাবার জোগাড় করাই প্রায় দুঃসাধ্য হয়ে পড়েছিল। মেমারী শহরের স্বেচ্ছাসেবী সংস্থা 'আঁচল' এর সদস্যরা এই পরিস্থিতিতে অসহায়, দুঃস্থ মানুষদের কাছে খাবার পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেন। 


বুধবার এইভাবেই খাবার দিতে গিয়ে মেমারী স্টেশনের প্লাটফর্মে ওই বৃদ্ধার কাছে তাঁরা জানতে পারেন তাঁর ওপর হওয়া অত্যাচারের কথা। আর এরপরই সংস্থার পক্ষ থেকে রেল পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হয়। বুধবার রাতে রেল পুলিশের কর্মীরা অত্যাচারিত বৃদ্ধা কে উদ্ধার করে। বৃহস্পতিবার বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। অভিযোগ, গত ৬ জুন রাতে এই ঘটনা ঘটার পর স্থানীয় ভবঘুরেরা রেল পুলিশ কে বিষয়টি জানায়। অভিযোগ এরপরেও রেল পুলিশ কোনো ব্যবস্থা নেয়নি। অত্যাচারিত হওয়ার পরেও বেশ কয়েকদিন স্টেশনের প্লাটফর্মে দৃষ্টিহীন ওই বৃদ্ধা পরে থাকেন। 


এই নিয়ে রেল পুলিশের গাফিলতিকেই দায়ী করেছেন সাধারণ মানুষ। এদিকে সেদিনের অভিশপ্ত রাতের বর্ণনা দিতে গিয়ে বৃদ্ধার চোখ জলে ভরে ওঠে। তিনি জানান, প্ল্যাটফর্ম থেকে তাঁকে গলা টিপে ধরে টেনে হিঁচড়ে নিয়ে যাওয়া হয় বেশ কিছুটা দূরে একটি মালগাড়ির পিছনে। পরে আবার টানতে টানতে প্ল্যাটফর্মেই শুইয়ে রেখে দিয়ে পালিয়ে যায় দুষ্কৃতীরা। সামগ্ৰিক ঘটনার অভিযোগ পেয়ে তদন্ত শুরু করেছে রেল পুলিশ। কে বা কারা ঘটনার সাথে যুক্ত তা খতিয়ে দেখছে পুলিশ। এদিকে পৈশাচিক এই ঘটনায় স্তম্ভিত হয়ে পড়েছেন সমগ্র মেমারীবাসী। নিন্দার ঝড় উঠেছে সব মহল থেকেই। পাশাপাশি অবিলম্বে দুস্কৃতীদের গ্রেফতারের দাবি জানিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন থেকে আম জনতা।
মেমারী স্টেশনে দৃষ্টিহীন ষাটোর্ধ বৃদ্ধার উপর পাশবিক নির্যাতন, স্তম্ভিত সব মহল
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top