728x90 AdSpace

Latest News

Tuesday, 16 June 2020

বর্ধমানে বাসে উঠতে গেলেই পড়তে হবে মাক্স, নির্দেশিকা জারী করল জেলা প্রশাসন




ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: বাসে উঠতে গেলেই পড়তে হবে মাক্স। নির্দেশিকা জারী করল পূর্ব বর্ধমান জেলা প্রশাসন।  মঙ্গলবার পূর্ব বর্ধমান জেলার অতিরিক্ত জেলাশাসক (পরিবহণ) রজত নন্দা জানিয়েছেন, ইতিমধ্যেই তাঁরা জেলা বাস মালিকদের সঙ্গে কয়েকদফায় বৈঠক করেছেন। এরপরেও আবার জেলার বাস সংগঠন কর্তৃপক্ষকে কয়েকদফা সতর্কবার্তা সহ নির্দেশিকা পাঠানো হচ্ছে।


সম্প্রতি একটি প্রশাসনিক বৈঠকে বাস কর্মীরা স্মারকলিপি দিয়ে জেলা প্রশাসনের কাছে মাক্স ও স্যানিটাইজার চেয়ে লিখিতভাবে দিয়েছেন। এরপর জেলা প্রশাসনের পক্ষ থেকে তাঁদের সেই দাবি মতো মাক্স ও স্যানিটাইজার দেওয়া হয়েছে। অভিযোগ, এরপরেও বাসের খালাসি, ড্রাইভার বা যাত্রীরা অনেক সময়ই মাস্ক ব্যবহার করছেন না। এমনকি বেশিরভাগ বাসেই স্যানিটাইজেশনের ব্যবস্থা রাখা হচ্ছে না।


তিনি জানিয়েছেন, এর আগেও বাস মালিকদের জানিয়ে দেওয়া হয়েছিল বাসে যাত্রী পরিবহণের ক্ষেত্রে সিটের অতিরিক্ত কোনো যাত্রী নেওয়া যাবে না। কোনো যাত্রীর দাঁড়িয়ে যাওয়া চলবে না। সামাজিক দূরত্ব বজায় রেখেই বাসে যাতায়াত করতে হবে। রজত নন্দা জানিয়েছেন, বেসরকারি বাস পরিবহনের ক্ষেত্রে বেশকিছু অভিযোগ তাঁদের কাছে এসেছে, খুব শীঘ্রই এব্যাপারে ব্যবস্থা গ্রহণ করা হবে।


অতিরিক্ত জেলাশাসক জানিয়েছেন, বাসের যাত্রী পরিবহণ নিয়ম মেনে হচ্ছে কিনা তা যাচাই করতে পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে বাসে যাত্রীদের ক্ষেত্রে বাধ্যতামূলকভাবে মাক্স পড়ার জন্য প্রতিটি বাসে বিজ্ঞপ্তিও জারী করার নির্দেশ দেওয়া হয়েছে।



বর্ধমানে বাসে উঠতে গেলেই পড়তে হবে মাক্স, নির্দেশিকা জারী করল জেলা প্রশাসন
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top