728x90 AdSpace

Latest News

Saturday, 27 June 2020

৭ বছর ধরে হতাশায় ভুগছেন রাজ্যের আপার প্রাইমারীর চাকরীপ্রার্থীরা, মন্ত্রীর মাধ্যমে সমাধানের আবেদন



ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: ২০১৪সাল থেকে আপার প্রাইমারি তে চাকরী প্রার্থীদের নিয়োগ সংক্রান্ত বিষয়ের সমস্যার সমাধান এখনও হয়নি। ফলে চরম সমস্যায় পড়েছেন গোটা রাজ্যের অসংখ্য চাকরীপ্রার্থী। শনিবার পূর্ব বর্ধমান জেলার আপার প্রাইমারি চাকরীপ্রার্থীরা এবিষয়ে রাজ্য সরকারের কাছে উপযুক্ত পদক্ষেপ নেওয়ার জন্য আবেদন জমা দিলেন রাজ্যের প্রাণী সম্পদ বিকাশ দপ্তরের মন্ত্রী তথা পূর্ব বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি স্বপন দেবনাথের কাছে। 


এদিন চাকুরীপ্রার্থী গোবিন্দপ্রকাশ মুখার্জ্জী, আরিজোনা সুলতানা প্রমুখরা জানিয়েছেন, ২০১৪ সালে পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশনের পক্ষ থেকে বিজ্ঞপ্তি জারী করা হয়। সেই বিজ্ঞপ্তি অনুসারে ২০১৫ সালের ১৬ আগষ্ট স্কুল সার্ভিস কমিশনের তত্ত্বাবধানে পরীক্ষাও নেওয়া হয়। ২০১৯ সালের ৪ অক্টোবর এই পরীক্ষার মেরিট লিষ্ট প্রকাশিত হয়। কিন্তু এরপরই একের পর এক মামলার জেরে এই আপার প্রাইমারিতে চাকরীর বিষযয়টি কার্যত ঝুলে যায়। 


এদিন এই চাকুরীপ্রার্থীরা জানিয়েছেন, তাঁরা মেরিট লিষ্টে স্থান পেয়েছেন। এখনও পর্যন্ত হাইকোর্টে ২৪টি এই মামলার শুনানি হলেও সমস্যার কোনো সমাধান হয়নি। ফলে গোটা রাজ্যের হাজার হাজার চাকুরীপ্রার্থী চরম হতাশায় দিন কাটাচ্ছেন। দীর্ঘ ৭ বছর ধরে এই নিয়োগ প্রক্রিয়া থমকে যাওয়ায় বেকার যুবক যুবতীরা কার্যত দিশাহারা। তাই এদিন তাঁরা স্বপনবাবুর মাধ্যমে রাজ্য সরকারের কাছে দ্রুত এই সমস্যার সুষ্ঠ সমাধানের আর্জি জানিয়েছেন। 


এদিকে, এব্যাপারে এদিন স্বপন দেবনাথ জানিয়েছেন, এব্যাপারে তাঁর কোনো কিছু করণীয় নেই। আইনের নির্দেশ তাঁরা মানতে বাধ্য। তবুও এই চাকুরীপ্রার্থীদের আবেদন এদিনই তিনি রাজ্যের উচ্চশিক্ষা মন্ত্রীর কাছে পাঠিয়ে দিচ্ছেন।
৭ বছর ধরে হতাশায় ভুগছেন রাজ্যের আপার প্রাইমারীর চাকরীপ্রার্থীরা, মন্ত্রীর মাধ্যমে সমাধানের আবেদন
  • Title : ৭ বছর ধরে হতাশায় ভুগছেন রাজ্যের আপার প্রাইমারীর চাকরীপ্রার্থীরা, মন্ত্রীর মাধ্যমে সমাধানের আবেদন
  • Posted by :
  • Date : June 27, 2020
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top