728x90 AdSpace

Latest News

Friday, 5 June 2020

পূর্ব বর্ধমানে রেশনের মাল বণ্টনে অনিয়মের অভিযোগে ৩৭জন রেশন ডিলারকে শোকজ


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: করোনা উদ্ভূত পরিস্থিতিতে গত এপ্রিল থেকে জুনের ৫ তারিখ পর্যন্ত গোটা পূর্ব বর্ধমান জেলায় মোট ৩৭জন রেশন ডিলারকে বিভিন্ন কারণে শোকজ করা হয়েছে। এর মধ্যে খণ্ডঘোষ এবং কাটোয়ায় একজন করে রেশন ডিলারকে সাসপেণ্ড করা হয়েছে। এই ৩৭জন রেশন ডিলারের কাছ থেকে জরিমানা বাবদ আদায় করা হয়েছে ৪ লক্ষ টাকা। 

পূর্ব বর্ধমান জেলার জেলা শাসক বিজয় ভারতী জানিয়েছেন, চলতি করোনা উদ্ভুত পরিস্থিতিতে প্রতিদিনই খাদ্য দপ্তরের টাস্ক ফোর্স নজরদারী চালিয়ে যাচ্ছেন রেশন দোকানগুলিতে। জেলার মুখ‌্য খাদ্য নিয়ামক আবির বালি জানিয়েছেন, এই ৩৭জনের মধ্যে প্রায় ১০জনকে পাওয়া গেছে যাঁরা নির্দিষ্ট মাপের কম চাল দিয়েছেন উপভোক্তাদের। যে দুজন রেশন ডিলারকে সাসপেণ্ড করা হয়েছে তাঁদেরও এই কারণেই সাসপেণ্ড করা হয়েছে বলে তিনি জানিয়েছেন। এই ৩৭ জন রেশন ডিলারের মধ্যে কাটোয়ায় ২জন, বর্ধমানে ৫জন এবং বাকি সকলেই কালনা মহকুমার রেশন ডিলার। 

জেলা খাদ্য নিয়ামক জানিয়েছেন, যে সমস্ত পরিযায়ী শ্রমিকদের রেশন কার্ড নেই তাঁদের জন্য মে ও জুন মাসে মাথাপিছু ৫কেজি চাল এবং পরিবার পিছু ১ কেজি করে ছোলা বরাদ্দ করা হয়েছে। এছাড়াও জেলায় ২৫ হাজার স্পেশাল কুপন বরাদ্দ করা হয়েছে। এখনও পর্যন্ত স্পেশাল কুপন দেওয়া হয়েছে ১২০০ জনকে। তিনি জানিয়েছেন, গোটা জেলায় স্পেশাল কুপনের জন্য মোট আবেদন জমা পড়েছে ২৮৬৩টি। 
পূর্ব বর্ধমানে রেশনের মাল বণ্টনে অনিয়মের অভিযোগে ৩৭জন রেশন ডিলারকে শোকজ
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top