728x90 AdSpace

Latest News

Wednesday, 3 June 2020

পূর্ব বর্ধমানে বেসরকারি বাস চালু হলেও রাস্তায় বাসের সংখ্যা নগন্য, অসুবিধায় যাত্রীরা


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: রাজ্যের পাশাপাশি জেলাতেও বেসরকারি বাস পরিষেবা চালু হলেও এখনই রাস্তায় বিভিন্ন রুটের বাসের সংখ্যা খুবই নগন্য। বুধবার পূর্ব বর্ধমান জেলায় বিভিন্ন রুটের মোট প্রায় ৯০০ থেকে সাড়ে ন'শো বাসের মধ্যে মাত্র ৫৫ থেকে ৬০টি বাস চলাচল করেছে। যাত্রী সংখ্যাও ছিল খুবই কম। এর মধ্যে বিকেলের পর যাত্রী ছিল না বললেই চলে।

ফেডারেশন অফ ডিস্ট্রিক্ট বাস অনার্স এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক শরৎ কোনার এই তথ্য দিয়ে জানিয়েছেন, মুখ্যমন্ত্রীর নির্দেশে বাসের ভাড়া অপরিবর্তিত রেখেই বেসরকারি বাস রাস্তায় নামতে শুরু করেছে। কিন্তু করোনা সংক্রমণের হার এই জেলায় গত কয়েকদিনে উত্তরোত্তর বৃদ্ধি পাওয়ায় সাধারণ যাত্রী রা বাসে যাতায়াত করতে চাইছেন না। ফলে দীর্ঘদিন বন্ধ থাকার পর ফের বাস পরিষেবা শুরু হলেও ব্যাপক লোকসানের মুখোমুখি হচ্ছেন বাস মালিকরা।

শরৎ বাবু জানিয়েছেন, বাস চালু হলেও বাসের ভাড়া বৃদ্ধির বিপক্ষেই প্রথম থেকে তাদের সংগঠন দাবি জানিয়ে এসেছে। পাশাপাশি অন্যান্য কয়েকটি সংগঠন ভাড়া বৃদ্ধির দাবিতে অনড় ছিল। তবু শেষমেশ মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে ভাড়া নিয়ে সমস্যার সমাধান হওয়ায় যাত্রীদের সুবিধাই হয়েছে। কিন্তু তিনি জানান, দীর্ঘদিন বাসগুলো বসে থাকার ফলে যন্ত্রাংশের অনেক ক্ষতি হয়ে গিয়েছে। আর তাই নতুন করে সব কিছু মেরামত করে রাস্তায় বাস নামাতে অনেকেরই কিছুটা সময় লাগছে।

উল্লেখ্য, বর্ধমান শহরের আলিশা পূর্বাশা বাস স্ট্যান্ড থেকে প্রতিদিন গড়ে আড়াইশো থেকে তিনশো বাস জেলা ও জেলার বাইরে যাতায়াত করে। নবাবহাট উত্তরা বাস স্ট্যান্ড থেকেও প্রায় ৩০০বাস যাতায়াত করে। এছাড়াও শক্তিগড়, বড়শুল,রসুলপুর, মেমারী সহ পূর্ব জিটি রোডে ৫০ থেকে ৫৫টি বাস নিয়মিত যাতায়াত করে। আবার দক্ষিণ দামদরের দিকে প্রতিদিন গড়ে প্রায় আড়াইশো বাস চলাচল করে।

এদিন যাত্রীদের একাংশ জানিয়েছেন, বিক্ষিপ্ত ভাবে বিভিন্ন সময়ে বাস চললে তা আরেক সমস্যা। কারণ জেলার একপ্রান্ত থেকে বর্ধমান বা অন্য কোথাও গিয়ে আবার নির্দিষ্ট সময়ে ফিরে আসার ক্ষেত্রে সমস্যা হচ্ছে। যতক্ষণ না বাস পরিষেবা স্বাভাবিক হচ্ছে সাধারণ মানুষের যাতায়াতের ক্ষেত্রে অসুবিধা থেকেই যাচ্ছে। যদিও বাস সংগঠন গুলোর পক্ষ থেকে জানানো হয়েছে খুব শীঘ্রই সমস্ত বাস রাস্তায় নামবে।
পূর্ব বর্ধমানে বেসরকারি বাস চালু হলেও রাস্তায় বাসের সংখ্যা নগন্য, অসুবিধায় যাত্রীরা
  • Title : পূর্ব বর্ধমানে বেসরকারি বাস চালু হলেও রাস্তায় বাসের সংখ্যা নগন্য, অসুবিধায় যাত্রীরা
  • Posted by :
  • Date : June 03, 2020
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top