728x90 AdSpace

Latest News

Thursday, 28 May 2020

ভোট নেই, তবু ভোটের কালি লাগছে আঙুলে - কাদের, কেন, জানতে ক্লিক করুন লিঙ্কে


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: একের পর এক ট্রেনে শ'য়ে শ'য়ে মানুষ ফিরছেন ঘরে। আর যতই এঁরা ফিরছেন, করোনা সংক্রমিতের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। পূর্ব বর্ধমান জেলায় গত পাঁচ দিনে করোনা আক্রান্তের সংখ্যা একলাফে ৭০ জনে পৌঁছেছে। যার মধ্যে ৫৮ জন এই জেলার বাসিন্দা। বুধবার একদিনে ২১জনের নমুনা পজিটিভ আসার পর বৃহস্পতিবার ফের জেলায় ১৪ জনের করোনা ধরা পড়েছে। এদের সকলেই পরিযায়ী। 

প্রশাসন সূত্রে জানা গেছে, প্রবলভাবে করোনা আক্রান্ত পাঁচ রাজ্য তথা মহারাষ্ট্র, দিল্লি, গুজরাট, মধ্যপ্রদেশ ও তামিলনাড়ু থেকেই ইতিমধ্যে প্রায় ১৪০০জন ফিরেছেন এই জেলায়। আর এই সমস্ত রাজ্য থেকে ফেরা যাত্রীদের বিশেষ ভাবে চিহ্নিত করতে এবার হাতে কালি লাগানোর নির্দেশ দিল রাজ্য স্বাস্থ্য দপ্তর। 

সেই সঙ্গে ওই পাঁচ রাজ্য থেকে আসা যাত্রীদের বাধ্যতামূলকভাবে কোয়ারেন্টাইন সেন্টারে রাখারও নির্দেশ দেওয়া হয়েছে। সেই নির্দেশ অমান্য করে কেউ বাড়ি চলে গেলে তাদের চিহ্নিত করতেই কনিষ্ঠ আঙুলে কালি লাগানোর সিদ্ধান্ত। ইতিমধ্যেই জেলাগুলিকে সেই নির্দেশ পাঠিয়ে দেওয়া হয়েছে। পূর্ব বর্ধমান জেলায় রাজ্য স্বাস্থ্য দপ্তরের নির্দেশিকা মেনে কালি লাগানোর কাজ শুরুও করে দিয়েছে জেলা স্বাস্থ্য দপ্তর এদিন থেকে।

পূর্ব বর্ধমানের জেলাশাসক বিজয় ভারতী জানান, বাইরের রাজ্য থেকে যারা আসছিলেন তাদের বুড়ো আঙ্গুলে কালি লাগানো হচ্ছিল। এবার ব্যাপকভাবে করোনা আক্রান্ত পাঁচ রাজ্য থেকে যেসব যাত্রীরা আসবেন তাদের প্রত্যেকের বুড়ো আঙ্গুলের পাশাপাশি কনিষ্ঠ আঙ্গুলেও কালি লাগানো হবে। 

তাতে কোয়ারেন্টাইন সেন্টার থেকে বাড়ি চলে গেলেও তাদের চিহ্নিত করতে অসুবিধা হবে না। কড়ি আঙুলের কালি দেখে তাদের চিহ্নিত করে ফের কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানো হবে। তবে এক্ষেত্রে পরিযায়ী শ্রমিক বা বাইরে থেকে আসা যাত্রীরা দূরের কোয়ারেন্টাইন সেন্টারের বদলে বাড়ির কাছের গ্রামের স্কুলের কোয়ারেন্টাইন সেন্টারে থাকতে পারবেন। এই ব্যাপারে ইতিমধ্যেই বিশেষ টাস্ক ফোর্স তৈরি করা হয়েছে।
ভোট নেই, তবু ভোটের কালি লাগছে আঙুলে - কাদের, কেন, জানতে ক্লিক করুন লিঙ্কে
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top