728x90 AdSpace

Latest News

Saturday, 23 May 2020

বর্ধমানে ফলের গাছে লাগানো জালে জড়িয়ে মর্মান্তিক মৃত্যু বাঁদরছানার, শোক


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: বাঁদরের হাত থেকে গাছের ফল বাঁচাতে গোটা জামরুল গাছে জাল দিয়ে ঢেকে দিয়েছিলেন বাড়ি মালিক। আর বাঁদরের দলে থাকা এক বাচ্চা বাঁদর সেই জালেই আটকে পড়ে নৃশংস্যভাবে মারা যাওয়ার ঘটনায় চাঞ্চল্য ছড়ালো। বর্ধমানের ভয়েস ফর ভয়েসলেসের সম্পাদক অভিজিত মুখার্জ্জী জানিয়েছেন, বর্ধমানের ডিভিসি মোড় মালঞ্চপল্লী এলাকায় একটি নামী স্কুলের ইংরাজীর শিক্ষক তাঁর বাড়ির জামরুল গাছে জড়িয়ে রেখেছিলেন জাল। পাড়ার ছেলেদের আর বাঁদরের হাত থেকে ফল বাঁচাতেই তিনি এই উদ্যোগ নিয়েছিলেন বলে জানা গেছে।


স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, শনিবার একদল বাঁদর ওই এলাকায় খাবারের সন্ধানে আসে। ওই দলেই ছিল ৩টি বাচ্চা বাঁদর। আচমকাই তারা ওই গাছে উঠতে গিয়ে জালে জড়িয়ে যায়। এরপর জালের ফাঁসে আটকে গিয়ে একটি বাচ্চা ঘটনাস্থলেই মারা যায়। এই খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছান ভয়েস ফর ভয়েসলেস নামে একটি পশুপ্রেমী সংগঠনের সদস্যরা। তাঁরাই বনদপ্তরে খবর দেন। এরই মধ্যে সংগঠনের সদস্যরা জাল কেটে ২টি বাচ্চাকে উদ্ধার করলেও তাদের মধ্যে একটি বাচ্চার আঘাত ছিল গুরুতর। এরপর বনদপ্তরের কর্মীরা এসে গাছের জাল কেটে দেন। পাশাপাশি ওই শিক্ষককে এদিন তাঁরা সতর্কও করে দেন। 

স্থানীয় বাসিন্দাদের অনেকে জানিয়েছেন, গাছে এই জাল জড়িয়ে রাখা রীতিমত অন্যায়। কারণ সেক্ষেত্রে যেকোন সময় পাখি, কাঠবিড়ালি থেকে বাঁদরেরা বিপদের সম্মুখীন হতে পারে। আর এদিনের ঘটনা তারই প্রমাণ। যদিও বাঁদরের বাচ্চা মারা যাওয়ার ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন বাড়ি মালিক শিক্ষক। পাশাপাশি এরপর আর গাছে জাল লাগাবেন না বলেও সিদ্ধান্ত নিয়েছেন।
বর্ধমানে ফলের গাছে লাগানো জালে জড়িয়ে মর্মান্তিক মৃত্যু বাঁদরছানার, শোক
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top