728x90 AdSpace

Latest News

Wednesday, 20 May 2020

বর্ধমানে টাস্ক ফোর্সের অভিযান, নোটিস দেওয়া হল ব্যবসায়ীদের


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: পশ্চিমবঙ্গ রাজ্য কৃষি ও বিপণন প্রোনিয়ন্ত্রণ আইন - ১৯৭২ আইন মোতাবেক যে সমস্ত ব্যবসায়ীদের নিয়ন্ত্রিত বাজার সমিতির লাইসেন্স নেই তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। বুধবার সকালে বর্ধমানের নতুনগঞ্জ বাজারে জেলা প্রশাসনের তৈরি করে দেওয়া টাস্ক ফোর্স অভিযান চালায়। এই অভিযানের নেতৃত্বে ছিলেন পূর্ব বর্ধমান জেলা কৃষি ও বিপণন দপ্তরের সহ অধিকর্তা তথা জেলা নিয়ন্ত্রিত বাজার সমিতির সচিব সুদীপ কুমার পাল। 

সুদীপ বাবু জানিয়েছেন, লকডাউন শুরুর পর থেকেই জেলাশাসকের নির্দেশে এই টাস্ক ফোর্স বিভিন্ন খুচরো,পাইকারি সহ ফল, সবজি বাজারে অভিযান চালিয়েছে। মূলত সঠিক দামে পণ্য বিক্রি হচ্ছে কিনা, দামের ওঠাপরা পর্যবেক্ষণে রাখা, স্বাস্থ্যবিধি মেনে অর্থাৎ মাস্ক পরে, স্যানিটাইজ করে গ্রাহক এবং দোকানের কর্মীরা বাজারে আসছেন কিনা, সামাজিক দূরত্ব মেনে ব্যবসা হচ্ছে কিনা প্রভৃতি বিষয় লক্ষ্য রাখা হচ্ছে এই অভিযানে।

সুদীপ বাবু জানিয়েছেন, ওয়েস্ট বেঙ্গল এগ্রিকালচারাল প্রোডিউস মার্কেট রেগুলেশন এক্ট অনুযায়ী প্রত্যেক ব্যাবসায়ী যারা এগ্রি প্রোডাক্ট নিয়ে ব্যবসা করেন তাদের আরএমসি বা নিয়ন্ত্রিত বাজার সমিতির লাইসেন্স থাকা বাধ্যতামূলক। যদি কারুর এই লাইসেন্স না থাকে তাহলে সেই ব্যবসায়ীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি জানান, এদিন নতুনগঞ্জ বাজারে অনেক ব্যবসায়ীর কাছেই এই লাইসেন্স পাওয়া যায়নি। তাদের নোটিস করা হচ্ছে। অন্যদিকে ব্যবসায়ীদের অনেকেই এদিন জানিয়েছেন, এই লাইসেন্স করা তাদের পক্ষে অসুবিধার। 
বর্ধমানে টাস্ক ফোর্সের অভিযান, নোটিস দেওয়া হল ব্যবসায়ীদের
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top