728x90 AdSpace

Latest News

Thursday, 14 May 2020

বর্ধমানে অসুরক্ষিত সাফাই কর্মীদের হাতে সুরক্ষা সরঞ্জাম তুলে দিল রোটারী সাউথ


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: দীর্ঘ লকডাউনের মধ্যে অসহায়, দুঃস্থ, গরিব, ভবঘুরে মানুষদের মুখে দুবেলা খাবার তুলে দিয়েছে সরকারি, বেসরকারি বহু সমাজসেবী সংস্থা থেকে দরদী মানুষেরা। এইসব মানুষদের হাতে ধারাবাহিকভাবে তুলে দেওয়া হয়েছে প্রয়োজনীয় খাদ্য সামগ্রীও। আর এবার বর্ধমান শহরের সাফাই কর্মীদের স্বাস্থ্য সুরক্ষার কথা ভেবে তাদের হাতে তুলে দেওয়া হল গামবুট, দস্তানা, বর্ষাতি, মাস্ক ও স্যানিটাইজার। রোটারী ক্লাব অফ বর্ধমান সাউথ এর পক্ষ থেকে এহেন অভিনব উদ্যোগে বেজায় খুশি সাফাই কর্মী থেকে গাড়ির চালকেরা।

রোটারী জেলা ৩২৪০, চলতি বর্ষের রোগ প্রতিরোধ কমিটির চেয়ারম্যান শুভ্রাঙ্ক চক্রবর্তী জানিয়েছেন, এদিন জেলাশাসকের অনুপস্থিতিতে অতিরিক্ত জেলাশাসক সাধারণ অরিন্দম নিয়োগীর মাধম্যে এই সামগ্রী তুলে দেওয়া হয়। তিনি জানিয়েছেন, এই মহামারী পরিস্থিতির মধ্যেই বর্ধমান সাউথ রোটারীর সদস্যরা লক্ষ্য করেছেন শহরকে পরিচ্ছন্ন রাখতে শহরের বিভিন্ন এলাকার ভ্যাট থেকে পঙ্কিল বর্জ্য তোলার কাজে নিযুক্ত ৮৬ জন সাফাই কর্মী প্রতিদিন নগ্ন হাতে আর প্রায় খালি পায়ে কাজ করে চলেছেন। খোদ সাফাই কর্মীরাই যদি অসুরক্ষিত থাকেন, তাহলে সমাজ বিপদগ্রস্থ হওয়ার সম্ভাবনা তৈরি হয়। তাই এই পরিস্থিতিতে সাফাই কর্মী এবং গাড়ি চালকদের সুরক্ষার জন্য প্রয়োজনীয় সামগ্রী প্রদান করা হল।


শুভ্রাঙ্ক চক্রবর্তী জানিয়েছেন, পচনশীল বর্জ্য পদার্থের মধ্যে এইভাবে কাজ করা এবং সেই ময়লা ভর্তি গাড়িতে চেপে যাওয়া এদের প্রতিদিনের কাজ। ফলে যেকোন মুহূর্তে যেকোন রোগের শিকার হওয়ার সম্ভাবনা থেকেই যায়। তিনি জানান, বর্ষাতেও যাতে স্বাভাবিক কাজকর্ম বিঘ্নিত না হয় তার জন্যই এদের সকলকে বর্ষাতি দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। তিনি জানান, বেশ কয়েকবছর আগেও পৌরসভার প্রায় তিনশো সাফাই কর্মীদের এই সমস্ত সরঞ্জাম প্রদান করা হয়েছিল সংস্থার পক্ষ থেকে।

রোটারী ক্লাব বর্ধমান সাউথের সভাপতি তুষার দত্ত চৌধুরী জানিয়েছেন, এই লকডাউনের মধ্যেও ক্লাবের সদস্যরা সাফাই কর্মীদের কথা ভেবে শ্রম ও অর্থদান করে এই উদ্যোগ গ্রহণ করেছেন। তিনি জানিয়েছেন, এই কাজ সত্যি প্রশংসনীয়। তিনি এও জানিয়েছেন, সম্প্রতি জেলা পুলিশ সুপারের হাতে সংস্থার পক্ষ থেকে মাস্ক ও স্যানিটাইজার তুলে দেওয়া হয়েছে।
বর্ধমানে অসুরক্ষিত সাফাই কর্মীদের হাতে সুরক্ষা সরঞ্জাম তুলে দিল রোটারী সাউথ
  • Title : বর্ধমানে অসুরক্ষিত সাফাই কর্মীদের হাতে সুরক্ষা সরঞ্জাম তুলে দিল রোটারী সাউথ
  • Posted by :
  • Date : May 14, 2020
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top