728x90 AdSpace

Latest News

Friday, 22 May 2020

লকডাউনের মধ্যেই বর্ধমানে মার্কেট কমপ্লেক্স খোলায় কতৃপক্ষকে জেলাশাসকের নোটিস


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: ৩১মে পর্যন্ত লকডাউন জারি থাকবে বলে কেন্দ্র সরকার আগেই ঘোষণা করেছে। যদিও চতুর্থ দফার লকডাউন এর মধ্যেই বাজার, দোকান খোলার ব্যাপারে স্থানীয় প্রশাসনের নির্দেশে বেশ কিছু শিথিলতা দেওয়া হচ্ছে বিভিন্ন জায়গায়। বর্ধমান শহরেও ধাপে ধাপে প্রায় সমস্ত দোকান, বাজার খুলতে শুরু করেছে। যদিও এখনই শপিং মল, মার্কেট কমপ্লেক্স, হকার্স মার্কেট, সিনেমা হল, বার কাম রেস্টুরেন্ট, জিম, সুইমিং পুল সহ একাধিক জায়গা খোলার ব্যাপারে নিষেধাজ্ঞা জারি রয়েছে। 

কিন্তু এরই মধ্যে শহরের বিসি রোডে একটি সংগঠিত বাজার খুলে দেওয়ায় তীব্র আপত্তি তুলেছেন শহরবাসীর একাংশ। আর এরপরই শুত্রুবার পূর্ব বর্ধমানের জেলাশাসক জেলার দুটি ব্যবসায়ী সংগঠন কে ডেকে লকডাউনের মধ্যে কোন কোন বাজার কি কি নিয়ম মেনে খোলা যাবে তা জানিয়ে দেন। এরই পাশাপাশি জেলাশাসক জানিয়ে দেন, বিসি রোডে দত্ত মার্কেট কেন খোলা হল সে ব্যাপারে শনিবারই শো কজ নোটিস পাঠানো হচ্ছে ওই মার্কেট কমপ্লেক্স কতৃপক্ষের কাছে। 

জেলা ব্যবসায়ী সুরক্ষা সমিতির উন্নয়ন সম্পাদক বিশ্বেশর চৌধুরী জানিয়েছেন, বর্ধমান থানার পুলিশ আধিকারিকদের সঙ্গে একাধিকবার বৈঠকের পর ধাপে ধাপে, বিভিন্ন নিয়মে শহরের দোকানপাট খোলা হয়েছে। যদিও তিনি জানিয়েছেন, এব্যাপারে জেলা প্রশাসনের সঙ্গে কোন বৈঠক তারা করেননি। তবে দত্ত সেন্টার খোলা নিয়ে বিভ্রান্তি তৈরি হয়েছে। পাশাপাশি শহরের অন্যান্য আরও কয়েকটি শপিং মল খোলা কে কেন্দ্র করেও সমস্যা দেখা দিয়েছে। এদিন বৈঠকে জেলাশাসক অনুমতি ছাড়া এই সমস্ত বাজার কেন খুলে দেওয়া হল সেই বিষয়ে জানতে চেয়েছেন। 

জেলাশাসক বিজয় ভারতী জানিয়েছেন, সরকারের সুনির্দিষ্ট নিয়মাবলী রয়েছে দোকান, বাজার খোলার ক্ষেত্রে। যদি সেই নিয়ম কেউ লঙ্ঘন করে তাহলে প্রশাসন আইনানুগ ব্যবস্থা নেবে, প্রয়োজন হলে বন্ধও করে দেবে সেই বাজার। আর সেই জন্যই নোটিশ দেওয়া হয়েছে দত্ত সেন্টার মার্কেটের কতৃপক্ষকে।
লকডাউনের মধ্যেই বর্ধমানে মার্কেট কমপ্লেক্স খোলায় কতৃপক্ষকে জেলাশাসকের নোটিস
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top