728x90 AdSpace

Latest News

Sunday, 24 May 2020

বর্ধমানে মন্দির কমিটির পক্ষ থেকে ঈদের আগে সম্প্রীতির বার্তা


ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: একদিকে যখন ভয়াল করোনা ভাইরাস গ্রাস করেছে গোটা বিশ্ব কে, আর তার ঢেউ এসেছে পড়েছে আমাদের গোটা ভারতবর্ষে তথা আমাদের রাজ্য পশ্চিমবঙ্গেও। ঠিক তখনই আরেক ভয়াবহ সাইক্লোনের দাপটে ছারখার অবস্থা রাজ্যের বিভিন্ন জেলার। এই ভয়াবহ পরিস্থিতি থেকে রক্ষা পেতে আমাদের দেশের সরকার, রাজ্য সরকার উভয়েই নানা ব্যাবস্থা গ্রহন করেছে। এমনিতেই টানা লকডাউন থাকার কারনে অনেক মানুষ তাদের নিত্যদিনের রুজি রোজগার হারিয়েছে, দিন আনা দিন খাওয়া মানুষরা আজ তীব্র সংকটে দিন যাপন করছেন। রাস্তায় খোলা আকাশের নিচে দিনযাপন করা মানুষ রাও আজ তীব্র সংকটে। এরই মধ্যে রাত পেরোলেই খুশির ঈদ। 

আর এই সংকটময় পরিস্থিতিতে সম্প্রতির বার্তা দিতে এগিয়ে এলো বর্ধমান শহরের রামকৃষ্ণপল্লী শিব কালী দুর্গা মন্দির কমিটি। হিন্দু মন্দির কমিটির তরফ থেকে শহরের ভাঙ্গাকুঠি এলাকার ৫০ জন মুসলিম ধর্মাবলম্বী মানুষদের মধ্যে ইফতারের সামগ্রী বিতরণ করা হল। সোমবার ঈদ। এই উপলক্ষে গরীব দুঃস্থ মুসলিম ভাই-বোনেদের হাতে ইফতার সামগ্রী গুলি তুলে দেওয়া হয় ভাঙাকুঠি ন্যাশানাল স্পোটিং ক্লাবের প্রাঙ্গণ থেকে। মন্দির কমিটির এই সৌহার্দ্যপূর্ণ উদ্যোগে রীতিমত খুশি এলাকার মানুষেরা। মন্দির কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে, করোনা মহামারি ও আমফান ঝড়ে ক্ষতিগ্রস্ত মানুষদের পাশে থেকে টানা সাহায্য করে যাচ্ছেন কমিটির সদস্যরা। 


মন্দির কমিটির পক্ষে অভিজিৎ কুন্ডু, কৃষ্ণরূপ চৌধুরী প্রমুখরা জানিয়েছেন, গত এপ্রিল মাসের প্রথম থেকে শহরের বিভিন্ন প্রান্তে দুস্থ গরীব অসহায় মানুষদের কাছে ত্রাণ সামগ্রী পৌঁছে দিয়েছেন তাঁরা। ইতিমধ্যে চার দিন ধরে রামকৃষ্ণ পল্লী শিব কালী দুর্গা মন্দির প্রাঙ্গন থেকে প্রতিদিন ২০০ জন দুস্থ গরীব অসহায় মানুষদের খাদ্য সামগ্রী চাল, ডাল, আলু, তেল,নুন, সোয়াবিন, মুড়ি , বিস্কুট ও সাবান  তুলে দেওয়া হয়েছে।

দ্বিতীয় পর্যায়ে গাংপুরে মহাজীবন সোসাইটি পরিচালিত অনাথ আশ্রমে ২৫০ জন শিশু ও তৎসংলগ্ন এলাকায় ৫০ জন গরীব দুঃস্থ মানুষদের হাতে খাদ্য সামগ্রী তুলে দেওয়া হয় মন্দির কমিটির পক্ষ থেকে। এছাড়াও বর্ধমানের রেডলাইট এলাকা মহাজনটুলির ১০০জন মহিলা ও শিশু দের জন্য চাল, ডাল, আলু, তেল ,নুন, সোয়াবিন ও মুড়ি , বিস্কুট, দুধ  ও সাবান  তুলে দেওয়া হয়। পাশাপাশি সদরঘাট বাগদি পাড়া ও শশ্মান পাড়া সংলগ্ন এলাকার প্রায় ১০০ জন মহিলার হাতে অত্যাবশ্যকীয় পন্য হিসেবে স্যানেটারি ন্যাপকিন, সাবান ও শিশুদের দুধ, বিস্কুট ও লজেন্স তুলে দেওয়া হয়।

রবিবার বীরহাটা কোড়া পড়া এলাকায় গরীব দুঃস্থ মানুষদের মধ্যে স্বর্গীয় অরুন সাহার স্মৃতির উদ্দেশ্যে রামকৃষ্ণ পল্লী শিব কালী দুর্গা মন্দির কমিটির তরফ থেকে আমফান ও করোনা ভাইরাস এর কারনে ক্ষতিগ্রস্ত ৫০ টি পরিবার কে খাদ্য সামগ্রী তুলে দেওয়া হয়। চাল, ডাল, মুড়ি, সোয়াবিন, বিস্কুট ও সাবান দেওয়া হয়। এছাড়াও প্রতিদিন দুটি করে নিম্ন মধ্যবিত্ত পরিবার, যাদের লকডাউনে খুব অসহায় অবস্থা তাদের বাড়িতে গিয়ে সাপ্তাহিক প্রয়োজনীয় খাদ্য সামগ্রী তুলে দেওয়া হচ্ছে। এইরকম ৫০টি পরিবারের পাশে থেকে মন্দির কমিটি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে বলে জানিয়েছেন কমিটির সদস্যগণ।
বর্ধমানে মন্দির কমিটির পক্ষ থেকে ঈদের আগে সম্প্রীতির বার্তা
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top